আলোচনার জন্ম দিয়ে আরব আমিরাতের বিশ্বকাপ দল

আলোচনার জন্ম দিয়ে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করেছে সংযুক্ত আরব আমিরাত। ১৫ সদস্যের দলে জায়গা হয়নি সবচেয়ে বেশি ম্যাচ খেলা সাবেক অধিনায়ক রোহান মোস্তফার। দলটির নেতৃত্ব দেবেন সিপি রিজওয়ান। তিনি সংক্ষিপ্ততম ফরম্যাটে গতমাসেই নেতৃত্ব ভার পেয়েছেন। 

অথচ বিশ্বকাপের বাছাই টুর্নামেন্টের ফাইনালে আয়ারল্যান্ডের বিপক্ষে দলটি জয়ের বন্দরে নোঙর ফেলেছিল মোস্তফার ব্যাটেই! বাদ পড়ে যাওয়ায় মোস্তফা আরব আমিরাতের হয়ে অনন্য একটি অর্জন থেকে বঞ্চিত হয়েছেন। এই বিশ্বকাপ খেললে নিজ দেশের হয়ে তিনটি বিশ্বকাপ খেলা প্রথম ক্রিকেটার হতেন। তার আগে ২০১৪ সালের টি-টোয়েন্টি ও পরের বছর ওয়ানডে বিশ্বকাপ খেলেছেন। ফলে এশিয়া কাপ কোয়ালিফায়ারে কুয়েতের বিপক্ষে খেলা ম্যাচটিই তার সর্বশেষ।

দলটিতে রিজওয়ানের ডেপুটি থাকবেন বৃত্ত অরবিন্দ। এই ব্যাটার এই বছরের ফেব্রুয়ারিতে হওয়া কোয়ালিফায়ারের সর্বোচ্চ রান সংগ্রাহক। ১৫৪ স্ট্রাইক রেট ও ৮৯ গড়ে ২৬৭ রান করেছেন।

অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম পর্ব খেলতে হবে আরব আমিরাতকে। গ্রুপ ‘এ’ তে তাদের প্রতিপক্ষ এশিয়া কাপ জয়ী শ্রীলঙ্কা, নেদারল্যান্ডস ও নামিবিয়া।

তারা উদ্বোধনী দিনেই মাঠে নামবে। ১৬ অক্টোবর আরব আমিরাতের প্রতিপক্ষ নেদারল্যান্ডস। এর আগে আগামী ২৫ ও ২৭ সেপ্টেম্বর বাংলাদেশের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। যা মূলত প্রস্তুতির মঞ্চ হিসেবে কাজ করবে।

সংযুক্ত আরব আমিরাতের স্কোয়াড: সিপি রিজওয়ান (অধিনায়ক), বৃত্ত অরবিন্দ (ভাইস ক্যাপ্টেন), চিরাগ সুরি, মোহম্মদ ওয়াসিম, বাসিল হামিদ, আরইয়ান লাকরা, জাওয়ার ফরিদ, কাশিফ দুয়াদ, কার্তিক মেয়াপ্পান, আহমেদ রাজা, জহুর খান, জুনয়াদে সিদ্দিক, সাবির আলী, আলিশান শারাফু ও আয়ান খান।

রিজার্ভ: সুলতান আহমেদ, ফাহাদ নওয়াজ, বিষ্ণু সুকুমরন, আদিত্য শেট্টি ও সঞ্চিত শর্মা।