টস হেরেছে বাংলাদেশ

সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে টস হেরেছে বাংলাদেশ। দুবাইয়ে স্বাগতিক দল টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে।

এই বছর টি-টোয়েন্টি ফরম্যাটে প্রাপ্তির চেয়ে বাংলাদেশের হতাশাই বেশি। ১০টির মধ্যে জিতেছে মাত্র ২টি। তার ওপর টানা ব্যর্থতা এই সংস্করণে প্রেরণার রসদও জোগাতে পারছে না। তার পরেও টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে জয়ের অভ্যাস গড়তে মরুর বুকে খেলা হচ্ছে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।  

এখন পর্যন্ত টি-টোয়েন্টিতে দুই দল একবারই মুখোমুখি হয়েছিল। ২০১৬ সালের এশিয়া কাপে সংযুক্ত আরব আমিরাতকে ১৩৪ রানের লক্ষ্য দিয়ে তাদের ৮২ রানে গুটিয়ে দিয়েছিল। বাংলাদেশ জেতে ৫১ রানে। শুরুতে টস হেরে বাংলাদেশ ৮ উইকেটে সংগ্রহ করে ১৩৩ রান। ওপেনিংয়ে মোহাম্মদ মিঠুনের ধীর গতির ৪৭ ও মাহমুদউল্লাহর ২৭ বলে করা অপরাজিত ৩৬ রানের ইনিংসের পাশাপাশি সাব্বির রহমানের ১৪ বলে ২১ রান ছিল উল্লেখযোগ্য। 

বাংলাদেশ একাদশ: নুরুল হাসান সোহান (অধিনায়ক), সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, ইয়াসির আলী, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম।

সংযুক্ত আরব আমিরাত একাদশ: মোহাম্মদ ওয়াসিম, চিরাগ সুরি, বৃত্ত অরবিন্দ, আর্য লাকরা, চুনদানগাপোয়িল রিজওয়ান (অধিনায়ক), বসিল হামিদ, জাওয়ার ফরিদ, আয়ান আফজাল খান, কার্তিক মেয়াপ্পান, জুনায়েদ সিদ্দিক ও সাবির আলী।