কিশানের দ্রুততম ডাবল সেঞ্চুরিতে বড় স্কোরের পথে ভারত

ভারতকে প্রথমবারের মতো হোয়াইটওয়াশ করার হাতছানি। আর সেই ম্যাচেই বাংলাদেশের বিপক্ষে বিধ্বংসী ব্যাটিংয়ে আলো ছড়ালেন ইশান কিশান। রোহিত শর্মার জায়গায় খেলতে এসে তুলে নিয়েছেন ওয়ানডের দ্রুততম ডাবল সেঞ্চুরি। ২১০ রান করা এই ব্যাটারকে অবশেষে ফিরিয়েছেন তাসকিন আহমেদ। তার বিদায়ে দ্রুত ফিরেছেন শ্রেয়াস আইয়ারও। তাতে ৩৮.৪ ওভারে তৃতীয় ওয়ানডেতে ভারতের স্কোর দাঁড়িয়েছে ৩ উইকেটে ৩২৯ রান। ক্রিজে আছেন বিরাট কোহলি ১০৩* ও লোকেশ রাহুল ৩*।

টস জিতে বোলিংয়ে নেমে শুরুতেই ভারতকে চেপে ধরার চেষ্টায় ছিল স্বাগতিক দল। কিন্তু ওপেনার শিখর ধাওয়ানকে ফেরানো গেলেও দ্বিতীয় উইকেটে বিরাট কোহলি ও ইশান কিশানের বিধ্বংসী জুটি বাংলাদেশের বোলারদের সুযোগই দিচ্ছেন না। পাওয়ার প্লেতে ১ উইকেট হারিয়ে ৪৩ রান সংগ্রহ করা ভারত ৩৬ ওভারেই তিনশো ছুঁয়ে ফেলে। যার পেছনে বড় অবদান ইশান কিশান-বিরাট কোহলির ২৯০ রানের জুটি। ২১০ রান আসে ইশান কিশানের ব্যাট থেকে। তাসকিনের বলে ক্যাচ আউটের আগে তার ১৩১ বলের ইনিংসটিতে ছিল ২৪টি চার ও ১০টি ছক্কার মারে। তার পর অবশ্য নতুন নামা শ্রেয়াস আইয়ারকে হাত খুলতে দেননি এবাদত। ৩ রানে তাকে লিটনের হাতে তালুবন্দি করিয়েছেন। আইয়ারের বিদায়ের পর পর সেঞ্চুরি তুলে নেন কোহলি। তার ব্যাটেই এগিয়ে চলেছে সফরকারী দল।   

অবশ্য শিখর ৩ রানে আউট হওয়ার পর ধীরস্থির ভাবেই শুরু করেন বিরাট কোহলি ও ইশান কিশান। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে আক্রমণ বাড়াতে থাকেন দুই ব্যাটার। রোহিত শর্মার বদলে সুযোগ পাওয়া ইশান কিশান ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরির দেখা পেয়েছেন।