মুগ্ধতা ছড়ানো বোলিংয়ে মুগ্ধর ৫ উইকেট

ফরচুন বরিশালের বিপক্ষে মুগ্ধতা ছড়ানো বোলিং করেছেন পেসার মুকিদুল ইসলাম মুগ্ধ। তার দারুণ বোলিংয়ে সাকিবের বরিশাল অলআউট হয় ১২১ রানে। শুরুটা করেছিলেন সাকিব আল হাসানকে দিয়ে। এরপর একে একে মাহমুদউল্লাহ, করিম জানাত, মোহাম্মদ ওয়াসিম ও চতুরঙ্গ ডি সিলভাকে বিদায় করে চলতি বিপিএলে প্রথমবারের মতো ৫ উইকেট নেওয়ার কৃতিত্ব দেখান মুগ্ধ। সব মিলিয়ে ৩.১ ওভারে ২৩ রানে ৫ উইকেট শিকার করেন এই পেসার।

সাকিবকে নিজের প্রথম ওভারেই বোল্ড করেন মুগ্ধ। পরে মাহমুদউল্লাহকেও বোল্ড করে দ্বিতীয় সাফল্য তুলে নেন। ডেথ ওভারে নিজের তৃতীয় ওভারে বোলিংয়ে এসে পরপর দুই বলে করিম জানাত ও মোহাম্মদ ওয়াসিমকে তুলে নিয়ে হ্যাটট্রিকের সম্ভাবনা তৈরি করেন। কিন্তু বরিশালের বোলার খালেদ সেই হ্যাটট্রিক রুখে দেন।

হ্যাটট্রিক না পেলেও নিজের পরের ওভারে চতুরঙ্গ ডি সিলভাকে ফিরিয়ে নিজের প্রথম ফাইফারের স্বাদ পেয়ে যান মুগ্ধ। এর আগে ৩০ রানে ৩ উইকেট ছিল তার ক্যারিয়ার সের। আজ ২৩ রানে পেয়ে গেছেন ৫ উইকেট।

উইকেট ভালো হওয়ায় এবার ব্যাটারদের আধিপত্য ছিল বেশি। শুরু থেকেই আধিপত্য বিস্তার করে এসেছেন ব্যাটাররা। সেখানে বোলাররা ভালো করলেও কেউই ৫ উইকেটের দেখা পাচ্ছিলেন না। মঙ্গলবার কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পেসার নবম আসরের প্রথম ফাইফার তুলে নিয়েছেন। সব মিলিয়ে বিপিএলে এটি ১৭তম পাঁচ উইকেট শিকার। নবম বাংলাদেশি বোলার হিসেবে এমন কীর্তি গড়লেন মুকিদুল।

ব্যাটারদের আধিপত্য ছাপিয়ে ঢাকা ডমিনেটর্সের বিপক্ষে ৬ রানে ৪ উইকেট নিয়েছিলেন খুলনার নাহিদুল ইসলাম। এ ছাড়া তাসকিন আহমেদও ৯ রানে ৪ উইকেট পেয়েছিলেন। এর বাইরে নাসিম শাহ, রেজাউর রহমান, ওয়াহাব রিয়াজ, নাসির হোসেনরাও ৪ উইকেট করে নিয়েছেন।

মঙ্গলবার সবাইকে ছাপিয়ে ৫ উইকেট নিয়ে মুগ্ধতা ছড়ালেন মুগ্ধ। এর আগে ৫ ম্যাচে কেবল ৪ উইকেট পেয়েছিলেন মুগ্ধ। উইকেট না পাওয়ার পাশাপাশি তার বোলিংয়ে তেমন ধারও লক্ষ করা যায়নি। এ কারণে একাদশে জায়গাও হারাতে হয়েছিল। দুই ম্যাচ পর মুগ্ধ আজই একাদশে ফিরেছেন।