'ফাটাফাটি, সাকিব দা'

সাকিব আল হাসান আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ছিলেন দুর্দান্ত ফর্মে। ব্যাটে বলে অসাধারণ পারফর্ম করেছেন। লিটন দাসের দ্রুততম হাফ সেঞ্চুরি ছাপিয়ে হয়েছেন ম্যাচসেরা। আইলিএল শুরুর তিন দিন আগে তার এই পারফরম্যান্স কলকাতা নাইট রাইডার্স হাইলাইটস করেছে।

বুধবার সাকিব ব্যাট হাতে ২৪ বলে ৩ চার ও ২ ছয়ে অপরাজিত ৩৮ রান করেন। এরপর বল হাতে প্রথম ওভারে একটি উইকেট নেওয়ার পর টানা দুই ওভারে জোড়া আঘাত করেন। ৪ ওভারে তার উইকেট ২২ রানে ৫টি। ক্যারিয়ারে দ্বিতীয়বার টি-টোয়েন্টিতে পাঁচ উইকেট নেওয়ার পথে হন সর্বকালের সর্বোচ্চ উইকেট শিকারি।

তার এই পারফরম্যান্সের প্রশংসা করে কলকাতা ভেরিফায়েড ফেসবুক পেজ এ লিখেছে, 'ফাটাফাটি, সাকিব দা। বিশ্বের এক নম্বর টি-টোয়েন্টি অলরাউন্ডারের কাছ থেকে অলরাউন্ড শো।'

সাকিব এবার আইপিএলে পুরোটা সময় খেলার জন্য এনওসি চেয়েছেন। একই দলের হয়ে খেলবেন লিটন। আয়ারল্যান্ডের বিপক্ষে তার ব্যাটে ৮৩ রান দেখে কলকাতা লিখেছিল, ‘টি-টোয়েন্টিতে বাংলাদেশের হয়ে ১৮ বলে দ্রুততম হাফ সেঞ্চুরি। লিটন দা, অসাধারণ।’

আগামী ১ এপ্রিল পাঞ্জাব কিংসের বিপক্ষে কলকাতার প্রথম ম্যাচ। জানা গেছে, পুরো টুর্নামেন্টের জন্য এনওসি পেতে যাচ্ছেন দুই ক্রিকেটার। মোস্তাফিজুর রহমানও খেলবেন দিল্লি ক্যাপিটালসের হয়ে।