মোস্তাফিজের নির্বিষ বোলিং, দিল্লির লক্ষ্য ১৭৫ রান

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে আইপিএলে প্রথম জয়ের খোঁজে নেমেছে দিল্লি ক্যাপিটালস। এই ম্যাচেও একাদশে সুযোগ পেয়েছেন মোস্তাফিজুর রহমান। কিন্তু বল হাতে নিষ্প্রভ ছিলেন তিনি। সবচেয়ে খরুচে ছিলেন বাঁহাতি পেসার। অন্যরাও খুব একটা সুবিধা করতে পারেননি। তাতে বেঙ্গালুরু ৬ উইকেটে করেছে ১৭৪ রান।

তৃতীয় ওভারে বল হাতে নেন মোস্তাফিজ। পঞ্চম স্টাম্পে করা ভালো লেন্থের বলটি থেকে কোনও রান নিতে পারেননি ফাফ ডু প্লেসি। কিন্তু পরের দুই বল থার্ড ম্যান ও মিড অফের সীমানা দিয়ে বাইরে পাঠান দক্ষিণ আফ্রিকান ব্যাটার। ওই ওভারে আরও দুই রান দেন বাঁহাতি পেসার।

প্রথম ওভারে ১০ রান দেওয়া মোস্তাফিজের পরের ওভার থেকে বেঙ্গালুরু ১৯ রান তোলার পথে বিরাট কোহলি হাফ সেঞ্চুরি করেন। দশম ওভারে বল হাতে নিয়ে মোস্তাফিজ দেন ১৯ রান! কোহলির সঙ্গে মহীপাল লোমরোর একটি করে ছক্কা মারেন। প্রথম বলে চার মারেন কোহলি।

এরপর ২৬ বলে ৫ উইকেট হারানোর ধাক্কা লাগে বেঙ্গালুরুর ব্যাটিং লাইনে। মোস্তাফিজ তৃতীয় ওভারটি করেন দলের ১৯তম ওভারে। শাহবাজ আহমেদ দুটি চার মারেন। ওই ওভারে ১২ রান দেন বাঁহাতি পেসার। ৩ ওভারে ৪১ রান দিয়ে নির্বিষ বোলিংয়ে কোনও উইকেট পাননি তিনি।

কোহলির ৩৪ বলে ৫০ রানের ইনিংস ছিল সবচেয়ে গুরুত্বপূর্ণ। এছাড়া লোরমোরের ১৮ বলে ২৬ রান ভালো অবদান রাখেন। গ্লেন ম্যাক্সওয়েলের ১৩ বলে ৩ ছয়ে ২৪ রানের ক্যামিও ইনিংস ছিল। শেষ দিকে শাহবাজ ২০ ও আনুজ রাওয়াত ১৫ রানে অপরাজিত থাকেন।

রভম্যান পাওয়েলের বদলে নামা মিচেল মার্শ ও কুলদীপ যাদব সর্বোচ্চ দুটি করে উইকেট নেন।