মেসিকে চান গার্দিওলা!

মেসি-২বেশি দিন আগের কথা নয়। চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ড্র ভাগ্য ম্যানচেস্টার সিটিকে বার্সেলোনার মুখোমুখি দাঁড় করিয়ে দেওয়ার পরই কথাটা বলেছিলেন পেপ গার্দিওলা। লিওনেল মেসি প্রসঙ্গে জানিয়েছিলেন, আর্জেন্টাইন অধিনায়ক বার্সেলোনা ছেড়ে যাবেন না কোথাও। সাবেক ক্লাবের মুখোমুখি হওয়ার আগ মুহূর্তে কিন্তু শোনালেন অন্য কথা। মেসি অন্য কোথাও যেতেই পারেন, মন্তব্য করে বিশ্বের সেরা খেলোয়াড়কে ইঙ্গিতে নিজের দলে আসার আমন্ত্রণও জানালেন ম্যানসিটি কোচ।

গার্দিওলার অধীনে মেসির বিশ্বসেরা হয়ে উঠা। শীষ্যের সব কিছু তার জানা। তা ছাড়া বার্সেলোনায় ক্যারিয়ারের প্রায় পুরোটা সময় কাটিয়েছেন বলে মায়াটাও তার অন্যরকম। তাই ব্যক্তিগতভাবে কিছুতেই চান না মেসি যেন ন্যু ক্যাম্প ছাড়ে, ‘লিওর বিষয়ে বলব আমার সব সময়ই চাওয়া ও এখানে (বার্সেলোনা) খেলুক। আর ক্যারিয়ারটা শেষ করুক এখানেই।’ যদিও পেশাদারী জীবনে অনেক কিছু বদলে যাওয়ার ঘটনাও অস্বীকার করলেন না গার্দিওলা। সে কারণেই রসিকতার মাধ্যমে মেসিকে ম্যানসিটিতে আমন্ত্রণ জানিয়ে রাখলেন তিনি কথার ইশারায়, “যদিও লিও হয়তো ভাববে, ‘ঠিক আছে আমি অন্য কোথাও খেলবো’। কারণ হতে পারে ও ওর ছেলেদের ইংরেজি বলতে শেখাতে চায় কিংবা অন্য কোনও অভিজ্ঞতা অর্জন করতে চায়। এই বিষয়টা (দল বদল) আমাদের অনেকেই সঙ্গে হয়েছে। তাই ওর সঙ্গেও এটা হতেই পারে।”

মেসি বার্সেলোনা ছাড়তে চাইলে যে ক্লাবের লাইন লেগে যাবে, সেটাও জানিয়ে রাখলেন গার্দিওলা। শুধু ম্যানসিটিকে আড়াল করতেই কিনা বললেন, ‘যদি ও চলে যাওয়ার সিদ্ধান্ত নেয়, তাহলে অন্তত সাত-আটটি ক্লাব দলে নেওয়ার জন্য নেমে পড়বে। ওদের ভেতর থেকে মেসিই ঠিক করবে কোথায় যাবে।’

/কেআর/