বৃহস্পতিবার শুরু বিজিএমইএ কাপ ফুটবল

বিজেএমইএ কাপের সংবাদ সম্মেলনদ্বিতীয়বারের মতো শুরু হচ্ছে বিজিএমইএ কাপ ফুটবল। আগামী বৃহস্পতিবার থেকে টার্কিশ হোপ স্কুল মাঠে শুরু হবে এবারের আসর। বিজিএমইএ’এর সদস্যভুক্ত মোট ১৬টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে। ২ মার্চ থেকে শুরু হয়ে আগামী ২৪ মার্চ পর্যন্ত খেলাগুলো চলবে। টুর্নামেন্টের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে।

এই টুর্নামেন্টে ২০১৬ আসরের চ্যাম্পিয়ন ছিল ব্যান্ডো ডিজাইন এবং রানারআপ ছিল কম্ফিট কম্পোজিট অব ইয়ুথ গ্রুপ।

আসরের অংশগ্রহণকারী দলগুলো হচ্ছে- ব্যান্ডো ডিজাইন, কম্ফিট কম্পোজিট অব ইয়ুথ গ্রুপ, ইপিলিয়ন গ্রুপ, অনন্ত গ্রুপ, রেওন টেক্স গ্রুপ, নাসা গ্রুপ, মজুমদার গ্রুপ, সেতারা গ্রুপ, বেবিলন গ্রুপ, ভারসেটাইল গ্রুপ, মেহনাজ্ স্টাইল এন্ড ক্রাফট, ইন্টারস্টফ এ্যাপারেল, টর্ক ফ্যাশন্স, মাস্ক ট্রাউজারস্ এবং এ্যাপারেল ইন্ড্রাস্ট্রিজ।

এবারের আসরটি পৃষ্ঠপোষকতা করছে- ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিঃ, প্রাইম ব্যাংক লিঃ, জুকি, সেইলর, রাইজিং গ্রুপ, স্টারলিং স্টক এন্ড সিকিউরিটিজ লিঃ, বাফট, এ্যামেচ পাওয়ার, নিউ অটো গ্যালাক্সি, ভারটেক্স গ্রুপ, বিবিএস ক্যাবলস্, অনন্ত গ্রুপ, ম্যাম পাওয়ার, সেইলন বিস্কুট লিঃ, এসি ওয়ার্ল্ড এবং কিউবি এন্ড ইন্টারন্যাশনাল টার্কিশ হোপ স্কুল।

টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী একটি দলে সাতজন করে প্রতিযোগী খেলবেন। ১৬টি দল মোট চারটি গ্রুপে ভাগ হয়ে টুর্নামেন্টে খেলবে। এই টুর্নামেন্টে কোনও পেশাজীবী ফুটবলার নামতে পারবে না। টুর্নামেন্টের ফাইনাল ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে গাজী টেলিভিশন।

মঙ্গলবার টুর্নামেন্টটি উপলক্ষে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয় বিজিএমইএ সম্মেলন কক্ষে। এই সময় সেখানে ছিলেন সভাপতি সিদ্দিকুর রহমান, সহ-সভাপতি ফাইন্যান্স মোহাম্মদ নাসির, সহ-সভাপতি মাহমুদ হাসান খান বাবু, ইন্টারন্যাশনাল টার্কিশ হোপ স্কুলের চেয়ারম্যান বেদ রিট্টিন সোয়াতা এবং লিও এন্টারটেইনমেন্ট স্পোর্টস ম্যানেজমেন্টের ব্যবস্থাপনা পরিচালক রিয়াজুর রহমান রোহান।

বিজিএমইএ’এর সভাপতি ট্রফি উন্মোচন করে তার বক্তব্যে বলেছেন, ‘মিড লেভেলে আমাদের যে কর্মীরা রয়েছে, তাদের শ্রমে আমাদের অর্থনীতির মানদণ্ড দিন দিন বৃদ্ধি পেয়েছে। তাদের বিনোদনের জন্য আমাদের ক্ষুদ্র প্রচেষ্টা।’

/আরআই/এফএইচএম/