ধারে বায়ার্নে রোদ্রিগেস

হামেস রোদ্রিগেসঅনেক আশার আলো জ্বেলে যোগ দিয়েছিলেন রিয়াল মাদ্রিদে। মোটা অঙ্কের টাকা দিয়ে মোনাকো থেকে দলে ভেড়ানো হামেস রোদ্রিগেস তা পূরণ করতে পারেননি। তারকাখচিত, বিশেষ করে রিয়ালের দুর্দান্ত আক্রমণভাগে জায়গা করে নিতে পারছিলেন না তিনি কোনোভাবেই। বেশিরভাগ সময় একাদশের বাইরে থাকা কলম্বিয়ান তারকা এবার দুই বছরের জন্য ধারে যোগ দিলেন বায়ার্ন মিউনিখে, ধার শেষে কিনে নেওয়ার চুক্তিও করেছে জার্মান ক্লাবটি রিয়ালের সঙ্গে।

গুঞ্জনটা শোনা যাচ্ছিল বেশ কয়েকদিন ধরে। সেটার আনুষ্ঠানিক ঘোষণা আসে মঙ্গলবার। দুই বছরের ধারের চুক্তিতে রোদ্রিগেস খেলতে যাচ্ছেন বায়ার্ন মিউনিখে। এই সময় শেষে কলম্বিয়ান ফরোয়ার্ডকে বিক্রি করার চুক্তিটাও যোগ করা আছে। ২০১৯ সালের গ্রীষ্মে চুক্তির মেয়াদ শেষে রোদ্রিগেসকে কিনতে হলে বায়ার্নকে খরচ করতে হবে ৬০ মিলিয়ন ইউরো। আর চুক্তি অনুযায়ী প্রতি মৌসুমে তাকে বেতন দিতে হবে ৬ মিলিয়ন ইউরো। চুক্তির সবকিছু চূড়ান্ত হয়ে গিয়েছিল দুই দিন আগেই, তবে আনুষ্ঠানিক ঘোষণা দিতে সময় নিয়েছে রিয়াল মাদ্রিদ।

বায়ার্নে যোগ দেওয়ায় কার্লো অ্যানচেলত্তির সঙ্গে আবার দেখা হয়ে যাচ্ছে রোদ্রিগেসের। রিয়াল মাদ্রিদে ইতালিয়ান এই কোচের অধীনে চ্যাম্পিয়নস লিগের শিরোপা উদযাপন করেছিলেন কলম্বিয়ান তারকা। জিদানের রিয়াল মাদ্রিদের তার জায়গা না হলেও অ্যানচেলত্তি নাকি একাদশের ‘জায়গা নিশ্চিত’ করেই দলে ভিড়িয়েছেন সাবেক শীষ্যকে।

২০১৪ সালে মোনাকো ছেড়ে রিয়ালে যোগ দিয়েছিলেন রোদ্রিগেস ৮০ মিলিয়ন ইউরোতে। তিন মৌসুম সান্তিয়াগো বার্নাব্যুতে কাটিয়ে দিলেও মূল একাদশে জায়গা পেয়েছেন খুব কম সময়ই। লিগে সুযোগ পেয়েছেন ৭৭ ম্যাচে, যেখানে তার গোল সংখ্যা ২৮। মার্কা

/কেআর/