বার্সেলোনার ১০০ মিলিয়ন ইউরোর প্রস্তাবেও লিভারপুলের ‘না’

ফিলিপে কৌতিনিয়োর জন্যই চেষ্টা চালাচ্ছে এখন বার্সেলোনাব্রাজিলিয়ান এই তারকার দিকে অনেক দিন ধরে নজর বার্সেলোনার। লিভারপুলের কাছে গত জুলাইয়ে প্রস্তাবও করেছিল কাতালান ক্লাবটি। যদিও ইংলিশ ক্লাবটি স্পষ্ট জানিয়ে দিয়েছিল ফিলিপে কৌতিনিয়ো ‘বিক্রির জন্য নহে’। কিন্তু আশা হারায়নি বার্সেলোনা, দ্বিতীয় দফায় অঙ্ক বাড়িয়ে ১০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব করে লিভারপুলের কাছে। এবারেও ফল একই, কৌতিনিয়োর জন্য করা বার্সেলোনার প্রস্তাব ‘অলরেডস’ প্রত্যাখ্যান করেছে বলে খবর ব্রিটিশ সংবাদমাধ্যম ‘বিবিসি’র।

চলে গেছেন নেইমার, দলবদলের বিশ্বরেকর্ড গড়ে ২২২ মিলিয়ন ইউরোতে ব্রাজিলিয়ান তারকা নাম লিখিয়েছেন প্যারিস সেন্ত জার্মেইয়ে। তার জায়গা পূরণের জন্য কৌতিনিয়োকেই বেশি পছন্দ বার্সেলোনার। এ জন্য ১০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিতেও দ্বিধা করেনি তারা। প্রথম প্রস্তাব প্রত্যাখ্যান হওয়াটাও টাকার অঙ্ক বাড়ার পেছনে একটা কারণ। দ্বিতীয় দফায় কাতালান ক্লাবটি টাকা বাড়ালেও লিভারপুল জানিয়েছে একই সিদ্ধান্ত। কৌতিনিয়োকে বিক্রি করবে না তারা।

২০১৩ সালে ইন্টার মিলান ছেড়ে মাত্র ১০ মিলিয়ন ইউরোতে কৌতিনিয়ো যোগ দিয়েছিলেন লিভারপুলে। গত চার বছরে নিজের দক্ষতা ও পারফরম্যান্স দিয়ে পরিণত হয়েছেন ইউরোপের বড় ক্লাবগুলোর আগ্রহের কেন্দ্রবিন্দুতে। লিভারপুল কী আর এমন খেলোয়াড়কে ছাড়বে! তাই মোটা অঙ্কের টাকার প্রস্তাবেও সাড়া দিচ্ছে না। গত মৌসুমে চোটের কারণে ছয় মাসের মতো মাঠের বাইরে থাকলেও ব্রাজিলিয়ান এই তারকা লক্ষ্যভেদ করেছিলেন ১৪বার। ‘অলরেডদের’ সঙ্গে নতুন করে পাঁচ বছরের চুক্তিও করেছেন এ বছরের জানুয়ারিতে।

খুব বেশি আগের কথা নয়, গত মাসেই কৌতিনিয়োর জন্য প্রথমবার প্রস্তাব করেছিল বার্সেলোনা। ৮০ মিলিয়ন ইউরোর সে প্রস্তাবের ব্যাপারে লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ বলেছিলেন, ‘কৌতিনিয়ো বিক্রি হবে না।’ অঙ্কটা এবার আরও ২০ মিলিয়ন বাড়িয়ে ১০০ মিলিয়নের প্রস্তাব দিয়েও লাভ হলো না বার্সেলোনার। বিবিসি

/কেআর/