আরও ধূসর সাইফ স্পোর্টিংয়ের শিরোপা স্বপ্ন

ব্রাদার্সের গোলমুখে সাইফ স্পোর্টিং ক্লাবের একটি ব্যর্থ আক্রমণ। ছবি-বাফুফেবাংলাদেশ প্রিমিয়ার লিগের প্রথম পর্বে দুর্দান্ত পারফরম্যান্স ছিল সাইফ স্পোর্টিং ক্লাবের। ১১টি ম্যাচের ৬টিতেই জয় পেয়েছিল নবাগত দলটি। ফিরতি পর্বের প্রথম ম্যাচেও তারা হারিয়ে দিয়েছিল গতবারের চ্যাম্পিয়ন ঢাকা আবাহনীকে। তবে তারপর থেকেই সাইফের পারফরম্যান্সের অধোগতি। দুটি ড্র আর দুটি হারের পর শুক্রবার তারা গোলশূন্য ড্র করেছে ব্রাদার্স ইউনিয়নের সঙ্গে। অথচ প্রথম পর্বে এই ব্রাদার্সকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছিল সাইফ স্পোর্টিং।

আবার পয়েন্ট হারিয়ে সাইফ আরও পিছিয়ে পড়েছে শিরোপা লড়াই থেকে। চতুর্থ স্থান ধরে রাখলেও শীর্ষে থাকা চট্টগ্রাম আবাহনীর চেয়ে ১১ পয়েন্ট পিছিয়ে তারা। ১৭টি করে ম্যাচ খেলা চট্টগ্রাম আবাহনী আর সাইফের সংগ্রহ ৪২ আর ৩১ পয়েন্ট। সমান ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে ব্রাদার্সের অবস্থান অষ্টম।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রথমার্ধে বলার মতো আক্রমণ ছিল একটাই। কিন্তু ডান দিক দিয়ে আক্রমণে ওঠা জোসেফ নুরের শট ক্রসবারের ওপর দিয়ে বেরিয়ে হতাশ করেছে ব্রাদার্সকে।

৭২ মিনিটে সাইফ স্পোর্টিংও পেয়েছিল সুযোগ। তবে ইংলিশ ফরোয়ার্ড চার্লি শেরিংহ্যামের শটও চলে গেছে ক্রসবারের ওপর দিয়ে।

খেলা শেষে ক্ষোভ প্রকাশ করলেন সাইফ স্পোর্টিংয়ের সহকারী কোচ হুমায়ুন কবির। তার অভিযোগ দলের দুই বিদেশি ফরোয়ার্ড শেরিংহ্যাম আর হাইতির ওয়েডসন এনসেলমের বিরুদ্ধে, ‘আমাদের দুই বিদেশি শেরিংহ্যাম আর ওয়েডসন ভালো খেলতে পারছে না। লিগের ফিরতি পর্বে আনা হলেও প্রত্যাশা পূরণ করতে পারছে না তারা।’

নবাগত দলটির মিডফিল্ডার হেমন্ত ভিনসেন্টও বিদেশিদের পারফরম্যান্সে হতাশ, ‘আমাদের দলের জুয়েল আর মতিন ভালো খেলছে, কিন্তু বিদেশিরা পারছে না। ওদেরই তো ব্যবধান গড়ে দেওয়ার কথা, কিন্তু তা হচ্ছে কই!’