রুনির বিদায়ী ম্যাচে ইংল্যান্ডের সহজ জয়

শেষবার ইংল্যান্ডের জার্সিতে মাঠে নামলেন রুনিইংল্যান্ডের হয়ে ১২০তম ও আন্তর্জাতিক ফুটবল ক্যারিয়ারের শেষ ম্যাচ খেললেন ওয়েন রুনি।

ভবিষ্যৎ প্রজন্মকে সুযোগ করে দিতে গত বছরের আগস্টে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানান রুনি। কিন্তু দেশের সেরা স্ট্রাইকারকে মাঠে সম্মানজনক বিদায়ের সিদ্ধান্ত নেন ইংল্যান্ড কোচ গ্যারেথ সাউথগেট। বৃহস্পতিবার তাই আবারও থ্রি লায়নদের জার্সিতে দেখা গেল রুনিকে, যেই ম্যাচ তারা ৩-০ গোল জিতল যুক্তরাষ্ট্রের বিপক্ষে।

অধিনায়ক হিসেবেই খেলেছেন রুনি, তবে শেষ ৩৩ মিনিট। জেসি লিনগার্ডের বদলি হয়ে ৫৭ মিনিটে মাঠে নামেন এভারটন স্ট্রাইকার। নাম লিখতে পারেননি গোলদাতার খাতায়। ৭১ মিনিটে বেশ সময় নিয়ে লক্ষ্যে শট নেন রুনি, আমেরিকান গোলরক্ষক ব্রাড গুজান সহজে রুখে দেন তাকে। আর ইনজুরি সময়ে তার শট ঠেকিয়ে তার শেষটা রুপকথার মতো হতে দেননি গুজান। তবে ওয়েম্বলিতে উপস্থিত হাজার হাজার দর্শকের উষ্ণ সম্বর্ধনা পেয়েছেন রুনি।

এর আগে পরীক্ষামূলক দল নিয়ে ইংল্যান্ড প্রথমার্ধে এগিয়ে যায় দুই গোলে। ২৫ মিনিটে লিনগার্ড এগিয়ে দেন স্বাগতিকদের। ট্রেন্ট আলেক্সান্দার আরনল্ড দুই মিনিট পরে করেন ২-০। বেশ কয়েকটি সুযোগ নষ্ট করা ক্যালাম উইলসন তৃতীয় গোলের দেখা পান ৭৭ মিনিটে।

বৃহস্পতিবার আরেক প্রীতি ম্যাচে ৩-০ গোলে জার্মানি হারিয়েছে রাশিয়াকে। সব গোলই হয়েছে প্রথমার্ধে। লেরয় সানে ৮ মিনিটে করেন প্রথম গোল। ২৫ মিনিটে নিকলাস সুলে দ্বিগুণ করেন ব্যবধান। বিরতির ৫ মিনিট আগে সার্জি ন্যাব্রি করে তৃতীয় গোল।