‘বার্সেলোনা ছেড়ে ভুল করেছে নেইমার’

neymarফুটবল বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছিল প্যারিস সেন্ত জার্মেই। ২২২ মিলিয়ন ইউরোর বাইআউট ক্লজ ভেঙে বার্সেলোনা থেকে নেইমারকে ঘরে তোলে তারা। যদিও ন্যু ক্যাম্প ছেড়ে প্যারিসে আসার সিদ্ধান্তটা এই ফরোয়ার্ডের ভুল ছিল বলে দাবি সাবেক ব্রাজিলিয়ান ডিফেন্ডার এদমিলসনের।

স্বেচ্ছায় বার্সেলোনা ছেড়েছেন নেইমার। লিওনেল মেসির ছায়া থেকে বেরিয়ে নিজেকে বিশ্বসেরা খেলোয়াড় প্রতিষ্ঠিত করার স্বপ্নের কারণেই তার ন্যু ক্যাম্প ছাড়া বলে খবর ছিল ইউরোপিয়ান সংবাদমাধ্যমগুলোর। পার্ক দে প্রিন্সেসে যোগ দিয়ে পারফরম্যান্সের পর্যায় আরও বাড়িয়ে নিয়েছেন তিনি। লিগ ওয়ানে এখন পর্যন্ত খেলা ৩১ ম্যাচে নিজে ২৯ গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছেন আরও ১৮ গোল।

পিএসজিতে দারুণ সময় কাটানোর পরও নেইমারের দলবদলের গুঞ্জন থামেনি। বার্সেলোনা ছাড়ার পর থেকে আলোচনা বরং আরও বেড়েছে। এমনকি তার ন্যু ক্যাম্পে ফেরার গুঞ্জনও শোনা যাচ্ছে। শেষ পর্যন্ত এই ফরোয়ার্ডের নতুন ঠিকানা যাই হোক না কেন, ২০০৮ সাল পর্যন্ত বার্সেলোনায় চার বছর কাটানো এদমিলসন মনে করছেন, নেইমারের বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্ত ভুল ছিল।

ব্রাজিলের হয়ে বিশ্বকাপ জেতা এদমিলসনের বক্তব্য, ‘নেইমারের ক্যারিয়ারের বিষয়টি সম্পূর্ণ ব্যক্তিগত। সে নিজেই সিদ্ধান্ত নিয়েছে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেওয়ার। আমার মতে, সে ভুল করেছে, কারণ সামনেই ছিল বিশ্বকাপ।’

সঙ্গে যোগ করেছেন, ‘যদি সে নাম্বার ওয়ান (বিশ্বের সেরা খেলোয়াড়) হতে চায়, তাহলে পিএসজির প্রতি পূর্ণ সম্মান রেখেই বলছি বার্সেলোনায় থাকলে সেটা দ্রুত পেয়ে যেতে পারতো। লিগ ওয়ানে অন্য প্রতিপক্ষের চেয়ে দুই থেকে তিন ধাপ এগিয়ে পিএসজি। এর মানে এটা নয় যে, তাদের প্রতিপক্ষ খারাপ। বিষয়টা হলো পিএসজি সেরা সব খেলোয়াড়দের নিয়ে গড়া দল।’ গোল ডটকম