স্প্যানিশ কাপে রিয়ালের জয়ে রামোসের ‘সেঞ্চুরি’

রিয়ালকে এগিয়ে দেওয়ার পর রামোসের উচ্ছ্বাসনতুন বছরে তৃতীয় ম্যাচে এসে জয়খরা কাটাল রিয়াল মাদ্রিদ। কোপা দেল রেতে শেষ ষোলোর প্রথম লেগে ৩-০ গোলে তারা হারিয়েছে লেগানেসকে। দারুণ এই জয়ে ক্যারিয়ারের শততম গোল করেছেন সের্হিয়ো রামোস।

প্রথমার্ধে রিয়াল বল দখলে দাপট দেখালেও ভালো সুযোগ পেয়েছিল লেগানেস। ২৬ মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে গোলবারের পাশ দিয়ে বল মারেন মার্টিন ব্রেইথওয়েট। এরপর তিনি রিয়াল গোলরক্ষক কেইলর নাভাসকে ১০ মিনিট পর কঠিন পরীক্ষা নেন শক্তিশালী এক হেডে।

৪২ মিনিটে জেরার্ড গুম্বাও বক্সের মধ্যে আলভারো ওদ্রিওজোলাকে ফাউল করলে পেনাল্টি পায় রিয়াল। স্পট কিক থেকে এই মৌসুমের ষষ্ঠ গোল করেন রামোস। ক্লাব ও দেশের হয়ে এটি ছিল স্প্যানিশ ডিফেন্ডারের শততম গোল।

রিয়াল বিরতির পর ম্যাচের নিয়ন্ত্রণ নেয় ব্যবধান দ্বিগুণ করে। ৬৮ মিনিটে অতিথি গোলরক্ষক ইভান কুয়েলার গোলমুখ ছেড়ে বেরিয়ে এলে ভিনিসিয়াস জুনিয়র নিঃস্বার্থভাবে বল বাড়িয়ে দেন লুকাস ভাসকেসকে। স্প্যানিশ ফরোয়ার্ড সহজে করেন ২-০।

ওদ্রিওজোলার ক্রস থেকে চমৎকার ভলিতে ৭৭ মিনিটে স্কোরশিটে নাম লিখেন ভিনিসিয়াস।

গত রবিবার রিয়াল সোসিয়েদাদের কাছে লা লিগায় হারে এই ম্যাচে সান্তিয়াগো বার্নাব্যুতে ছিল দর্শকখরা। যারা ছিলেন তারা বছরের প্রথম জয়ের স্বাদ নিয়ে ফিরে গেছেন। কোচ সান্তিয়াগো সোলারি বলেছেন, ‘রিয়াল মাদ্রিদ সবসময় জিততে চায়। গোল করতে সবসময় মুখিয়ে তারা। একটি গোছালো দলের বিপক্ষে এই জয় আমাদের প্রাপ্য।’

আগামী ১৬ জানুয়ারি লেগানেসের মাঠে দ্বিতীয় লেগ খেলতে নামবে রিয়াল। গোল ডটকম