আবারও রোনালদোর পর্তুগালের হোঁচট

2019-03-25T195624Z_2042188522_RC1611005D10_RTRMADP_3_SOCCER-EURO-POR-SRB‘স্বেচ্ছা নির্বাসন’ কাটিয়ে জাতীয় দলে ফিরেছেন ক্রিস্তিয়ানো রোনালদো। তাতেও ভাগ্য বদলাচ্ছে না পর্তুগালের। ২০২০ সালের ইউরো বাছাইয়ে টানা দ্বিতীয় ম্যাচে হোঁচট খেয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। ঘরের মাঠ লিসবনে সার্বিয়ার সঙ্গে ড্র করেছে তারা ১-১ গোলে।

সোমবার রাতে পয়েন্ট হারানোর সঙ্গে দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে রোনালদোর চোট। হ্যামিস্ট্রিংয়ে চোট পেয়ে প্রথমার্ধে মাঠ ছাড়তে হয় জুভেন্টাস ফরোয়ার্ডকে। ওই সময় পর্তুগাল পিছিয়ে ছিল ১-০ গোলে। বিরতিতে যাওয়ার আগমুহূর্তে সমতায় ফিরলেও জয় নিয়ে মাঠ ছাড়া হয়নি স্বাগতিকদের।

ইউরো বাছাইয়ে টানা দ্বিতীয় ম্যাচে ড্র করলো সেলেকাওরা। দুই দিন আগে লিসবনেই ইউক্রেনের সঙ্গে গোলশূন্য ড্র করেছিল পর্তুগাল, ওই ম্যাচ দিয়ে রাশিয়া বিশ্বকাপের পর প্রথমবার মাঠে ফিরেছিলেন রোনালদো। ইউরোর বর্তমান চ্যাম্পিয়নরা সামনের আসরের বাছাইয়ের প্রথম ম্যাচ ড্র করায় সোমবার রাতে ছিল কঠিন চাপে। নিজেদের সমর্থকদের সামনেও ঘুরে দাঁড়াতে পারেনি সেই চাপ কাটিয়ে।

এস্তাদিও দা লুজে সপ্তম মিনিটে পর্তুগাল পিছিয়ে পড়ে। পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করে সার্বিয়াকে এগিয়ে নেন দুসান তাদিচ। ওই ধাক্কা কাটিয়ে ওঠার আগেই স্বাগতিকরা হারায় রোনালদোকে। ৩১ মিনিটে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে মাঠ ছাড়েন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী। তবে বিরতিতে যাওয়ার আগেই ৪২ মিনিটে পর্তুগিজদের সমতায় ফেরান দানিলো পেরেইরা।

দ্বিতীয়ার্ধে গোলের জন্য একের পর এক আক্রমণ চালালেও সার্বিয়ার রক্ষণ ভাঙতে পারেনি পর্তুগাল। তাতে টানা দ্বিতীয় ড্র করে মাঠ ছাড়তে হয় তাদের। সব ধরনের প্রতিযোগিতা মিলে এটা রোনালদোদের টানা চতুর্থ ড্র। গোল ডটকম