রোনালদোর গোলে জুভেন্টাসের রক্ষা

গোলের পর রোনালদোর উদযাপনঅক্টোবরের পর জুভেন্টাসের হয়ে প্রথম গোল করলেন ক্রিস্তিয়ানো রোনালদো। তার লক্ষ্যভেদে সিরি ‘এ’তে সাসসুওলোর সঙ্গে ২-২ গোলে ড্র করেছে চ্যাম্পিয়নরা।

এই মৌসুমে এনিয়ে তৃতীয়বার পয়েন্ট হারালো জুভেন্টাস। ১৪ ম্যাচ শেষে ৩৬ পয়েন্ট নিয়ে প্রথম স্থানেই ছিল তারা। কিন্তু পরের ম্যাচে স্পালকে ২-১ গোলে হারিয়ে শীর্ষে উঠে যায় ইন্টার মিলান। লাউতারো মার্তিনেসের জোড়া গোলে জিতেছে তারা। ৩৭ পয়েন্ট নিয়ে আবার সবার ওপরে ইন্টার।

প্রথমার্ধে লিওনার্দো বোনুচ্চির গোলে এগিয়ে যায় জুভেন্টাস। ২০ মিনিটের লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি তারা। দুই মিনিট পর দুর্দান্ত ফিনিশিংয়ে সাসসুওলোকে সমতায় ফেরান জেরেমি বোগা।

বিরতির পর এগিয়ে যায় অতিথিরা। ৪৭ মিনিটে এলোমেলো রক্ষণ আর গোলকিপার ‍জিয়ানলুইজি বুফনের ভুলের সুযোগ নিয়ে দলকে এগিয়ে দেন ফ্রান্সেস্কো কাপুতো।

বক্সের মধ্যে পাউলো দিবালাকে ফাউল করেন ফিলিপ্পো রোমাগনা, তাতে ৬৮ মিনিটে পেনাল্টি থেকে গোল করে জুভদের সমতায় ফেরান রোনালদো। অফসাইডের কারণে আগের গোলটি বাতিল হলেও এবার ব্যর্থ হননি পর্তুগাল অধিনায়ক। সব ধরনের প্রতিযোগিতায় চার ম্যাচ পর গোলের দেখা পান তিনি।

শেষ দিকে জয়ের জন্য মরিয়া ছিল জুভেন্টাস। কিন্তু গোলকিপার তুরাতি দারুণ সেভে থামান দিবালাকে এবং রোনালদোর হেড গোলপোস্টের কিছুটা পাশ দিয়ে গেলে এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের।