রোনালদিনহোর সেরা মেসি

1413272849_extras_noticia_foton_7_1মেসির সঙ্গে রোনালদিনহোর সুসম্পর্ক সবারই জানা। বরাবরই মেসির প্রশংসায় পঞ্চমুখ বিশ্বকাপ জেতা এই ব্রাজিলিয়ান। শুক্রবার মার্কাকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি মেসিকে রোনালদোর চেয়ে এগিয়ে রাখলেন।
মেসি ও ক্রিস্টিয়ানোর মধ্যে কে সেরা এমন প্রশ্নের জবাবে রোনালদিনহো বলেন, তাদের দুজনের মধ্যে তীব্র প্রতিদ্বন্দ্বিতা চলছে। যা স্প্যানিশ ফুটবলকে আরও আকর্ষণীয় করে তুলেছে। শীর্ষ হওয়ার দৌড়ে তারা একে অন্যকে চ্যালেঞ্জ জানিয়ে আসছে। তবে মনে রাখতে হবে, মেসি অনেক বেশি উঁচুমানের খেলোয়াড়।

নেইমারই তার উত্তরসূরি উল্লেখ্য করে রোনালদিনহো বলেন, এতে কোনও সন্দেহ নেই যে নেইমার আমার উত্তরসূরি। আগামী আরও বেশ কয়েক বছর ধরে সেটা করে যাবে। সে অসাধারণ খেলোয়াড় এবং আগামী বছরগুলোতে ব্রাজিলের প্রতিচ্ছবি হয়ে উঠবে।

অনেকেই বলে থাকে বার্সায় মেসির উত্থানে রোনালদিনহোর অনেক বড় অবদান রয়েছে। এ বিষয়ে তিনি বলেন, আমি কখনও মেসির নেতা বা গুরু ছিলাম না। বরং আমি অনেক ভাগ্যবান যে তার সঙ্গে খেলতে পেরেছি। একজন সতীর্থ হিসেবে তাকে আমি সাহায্য করেছি। যেমন মেসি অনেক কিছুতেই নেইমারকে সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছে।

/এমআর/