ফিফার পুরস্কার পেয়ে রোনালদো বললেন, আবারও বাবা হচ্ছেন

ফিফা দ্য বেস্টের লড়াইয়ে ছিল না ক্রিস্টিয়ানো রোনালদোর নাম। তার পরেও সুইজারল্যান্ডের জুরিখে মর্যাদার এক পুরস্কারে পর্তুগিজ তারকাকে সম্মানিত করেছে ফিফা।

আন্তর্জাতিক ফুটবলের সর্বোচ্চ গোলদাতা হওয়ার স্বীকৃতি স্বরূপ রোনালদোর হাতে বিশেষ এই পুরস্কার তুলে দিয়েছেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো।

গোল করার ক্ষেত্রে গত বছরই অনন্য হয়ে যান রোনালদো। ইরানের আলী দায়ির করা ১০৯ গোলের রেকর্ড ছাড়িয়ে গেছেন। পর্তুগালের হয়ে ৩৬ বয়সী এই ফরোয়ার্ডের গোল সংখ্যা ১১৫। ফলে পর্তুগিজ যুবরাজ কোথায় থামবেন, সেটি একমাত্র তিনিই জানেন। ২০০৩ সালে অভিষেক করা রোনালদো পর্তুগালের হয়ে খেলেছেন ১৮৪টি ম্যাচ।

তাই বিশেষ সম্মাননায় অভিভূত ছিলেন পর্তুগিজ তারকা। তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেছেন, ‘কখনো ভাবিনি যে এই রেকর্ড ভাঙতে পারবো আর ১১৫ গোল করতে পারবো। রেকর্ডটা ১০৯ গোলের ছিল এই তো? অর্থাৎ ৬ গোল এগিয়ে। ফিফার কাছ থেকে এই বিশেষ সম্মাননা পেয়ে ভীষণ গর্বিত। যে সংস্থাটিকে আমি অনেক শ্রদ্ধা করি।’ 

রোনালদো গত অক্টোবরেই ইন্সটাগ্রামে প্রকাশ করেছিলেন যে, তিনি আবারও বাবা হতে যাচ্ছেন। ফিফার অনুষ্ঠানে একই খবর জানান দিলেন আবার, ‘অবশ্যই এজন্য পরিবার, আমার স্ত্রীকে ধন্যবাদ জানাই। শিগগির আবারও বাবা হবো। আমি খুব গর্বিত। এমন প্রাপ্তি অবশ্যই দারুণ ব্যাপার।’