ম্যান সিটিতে যাচ্ছেন হরলান্ড!

বার্সেলোনা সভাপতি হোয়ান লাপোর্তার পছন্দের তালিকায় ওপরের দিকে ছিলেন তিনি। রিয়াল মাদ্রিদের নজরও ছিল তার ওপর। ইংল্যান্ডের বড় ক্লাবগুলোরও আগ্রহ ছিল। তা থাকার কথা। গোলের পর গোল করে আর্লিং হরলান্ড আগামীর সম্ভাবনার ডাক দিয়ে চলেছেন। তার দিকে অনেকেই হাত বাড়ালেও শেষ হাসিটা হাসতে যাচ্ছে ম্যানচেস্টার সিটি। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির খবর, এই নরওয়েজিয়ান স্ট্রাইকারের ইতিহাদে যোগ দেওয়া সময়ের ব্যাপার।

২০২০ সাল থেকে বরুশিয়া ডর্টমুন্ডের জার্সিতে খেলছেন হরলান্ড। ২১ বছর বয়সী স্ট্রাইকার জার্মান বুন্দেসলিগায় ৬৬ ম্যাচে করেছেন ৬১ গোল। স্বাভাবিকভাবেই তার দিকে আলাদা নজর ছিল ইউরোপের বড় ক্লাবগুলোর। তবে সবাইকে পেছনে পেলে হরলান্ডকে পাওয়ার রেস নাকি জিতেছে ম্যান সিটি। চলতি সপ্তাহেই ম্যানচেস্টারের ক্লাবটিতে তার যোগ দেওয়ার আনুষ্ঠানিক ঘোষণা আসবে বলে খবর বিবিসির।

ব্রিটিশ সংবাদমাধ্যমটি ছেপেছে, নরওয়েজিয়ান তারকা ৬৩ মিলিয়ন পাউন্ডে ডর্টমুন্ড থেকে নাম লেখাতে যাচ্ছেন ম্যান সিটিতে। অবশ্য ম্যানচেস্টারের ক্লাবটি এই তথ্য অস্বীকার করেছে। যদিও জানা গেছে, দুই পক্ষই সমঝোতায় পৌঁছেছে। হরলান্ডের নাকি প্রথম ডাক্তারি পরীক্ষাও হয়ে গেছে বেলজিয়ামে। সেখানে উপস্থিত ছিলেন ম্যান সিটির চিকিৎসকরা। বলার অপেক্ষা রাখে না সামনের গ্রীষ্মের দলবদলে অন্যতম আকর্ষণীয় ট্রান্সফার হতে যাচ্ছে এটি।

অনেকদিন থেকেই স্ট্রাইকার খুঁজছে ম্যান সিটি। সের্হিয়ো আগুয়েরো ক্লাব ছাড়ার পর তারা নজর দিয়েছিল হ্যারি কেনের ওপর। তবে ইংলিশ স্ট্রাইকার টটেনহামেই থেকে গেছেন। ২১ বছর বয়সী হরলান্ডকে দিয়ে আক্রমণের শক্তি বাড়াতে যাচ্ছে দিনকয়েক আগে চ্যাম্পিয়নস লিগ সেমিফাইনাল থেকে বিদায় নেওয়া ইংলিশ ক্লাবটি। গত বছর ইউরোপিয়ান প্রতিযোগিতায় সবচেয়ে কম বয়সী ফুটবলার হিসেবে ২০ গোলের মাইলফলক স্পর্শ করেন হরলান্ড।