বসুন্ধরা কিংসে শিরোপা উৎসব

দুই ম্যাচ হাতে রেখে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের শিরোপা জিতেছে বসুন্ধরা কিংস। আজ (শনিবার) ছিল লিগের শেষ ম্যাচ। শেখ জামালের বিপক্ষে জয় দিয়েই শেষটা রাঙিয়েছে অস্কার ব্রুজনের দল। বসুন্ধরা কিংস অ্যারেনাতে শেখ জামালকে ২-১ গোলে হারিয়ে শিরোপা উৎসব করেছে রবিনিয়ো-মতিনরা।

বসুন্ধরা চেয়েছিল আবাহনীর বিপক্ষে কিংস অ্যারেনার আগের ম্যাচে শিরোপা উৎসব সেরে নিতে। কিন্তু বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) তাতে সায় দেয়নি। সেসময় ট্রফি না নেওয়ার ‘প্রচ্ছন্ন হুমকি’ দিয়েছিল বসুন্ধরা কিংস। যদিও ওই অবস্থা থেকে সরে এসে আজ ঠিকই নিজেদের মাঠে শিরোপা উদযাপন করেছে তারা।

লিগে নিজেদের শেষ ম্যাচে গোছালো আক্রমণ থেকে ৭ মিনিটে এগিয়ে যায় বসুন্ধরা। নুহা মারোংয়ের সঙ্গে বল দেওয়া-নেওয়া করে রবিনিয়ো আড়াআড়ি পাস বাড়ান ডান দিকে থাকা মতিন মিয়াকে। বলের নিয়ন্ত্রণ নিয়ে নিখুঁত কোনাকুনি শটে দলকে এগিয়ে নেন এই ফরোয়ার্ড।

৫২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে নেয় বসুন্ধরা। মারোংয়ের পাস ধরে বক্সের বেশ বাইরে থেকে বুলেট শটে লক্ষ্যভেদ করেন রবিনিয়ো।

৬৮ মিনিটে ম্যাচে ফেরার উপলক্ষ পায় শেখ জামাল। মাঝমাঠ থেকে উড়ে আসা বল লাফিয়ে উঠেও নাগাল পাননি নিয়মিত গোলকিপার আনিসুর রহমান জিকোর বদলে খেলতে নামা হামিদুর রহমান রিমন। ফাঁকায় বল পেয়ে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন ভালিজনভ ওতাবেক।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে বসুন্ধরার মাহবুবুর রহমান সুফিলকে পেছন থেকে ওতাবেক ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড পান। এ সময় মেজাজ হারানো বসুন্ধরা ডিফেন্ডার বিশ্বনাথ ঘোষকেও লালকার্ড দেন রেফারি।

লিগে ২২ ম্যাচে বসুন্ধরার পয়েন্ট ৫৭। সমান ম্যাচে শেখ জামালের ৩৫ পয়েন্ট।