একাদশে ফিরলেন নেইমার

চোটের কারণে গ্রুপ পর্বের দুটি ম্যাচ খেলতে পারেননি নেইমার জুনিয়র। এই কদিন নিজের সঙ্গে লড়ে গেছেন। সুস্থ হয়ে অনুশীলনে  চনমনে দেখা গেছে তাকে। কাতার বিশ্বকাপে নকআউট পর্বের শুরুর ম্যাচে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে মাঠে থাকবেন কিনা এ নিয়ে কিছুটা সংশয় ছিল। তবে সব উৎকণ্ঠা দূর করে দলের বড় তারকা নেইমার একাদশে থাকছেন।

ব্রাজিলের একাদশে আছেন অ্যালিসন বেকার, এদার মিলিতাও, মার্কুইনহোস, থিয়াগো সিলভা, দানিলো, লুকাস পাকেতা, কাসেমিরো, নেইমার, রাফিনহা, ভিনিসিয়ুস জুনিয়র ও রিচার্লিসন।

নেইমার দলে থাকা মানে বাড়তি উচ্ছ্বাস, বাড়তি অনুপ্রেরণা। নিজে যেমন মাঠে খেলেন দুর্দান্ত। তেমনটি সতীর্থরা তাকে পেয়ে আরও উজ্জীবিত ভূমিকায় থাকে।

সেই নেইমারকে ছাড়া বিশ্বকাপে দুটি ম্যাচ খেলেছে। সুইজারল্যান্ডের বিপক্ষে জিতলেও ক্যামেরুনের কাছে শেষ মুহূর্তে হার মানতে হয়েছে। কোচ তিতে চাইছিলেন দ্রুত নেইমার দলে ফিরুক। দলের আক্রমণভাগ শক্তিশালী হোক। সেই প্রত্যাশা পূরণ হতে যাচ্ছে।

হেক্সা মিশনে এসে ব্রাজিল আর পিছনে ফিরে তাকাতে চাইছে না। এই দক্ষিণ কোরিয়াকে গত জুনে প্রীতি ম্যাচে ৫-১ গোলে হারের তিক্ত স্বাদ দিয়েছিল। আজও কাতারে এমন কিছু করে দেখানোর সংকল্প তাদের মধ্যে।

যদিও দক্ষিণ কোরিয়ার গ্রুপ পর্বের পারফরম্যান্স অন্য কথা বলছে। সহজেই তারা যে হার মানতে নারাজ, তা দিবালোকের মতো পরিষ্কার। তাই নেইমারদের সঙ্গে সনদের লড়াইটা জম্পেশ হওয়ার ইঙ্গিত মিলছে।