প্রথম একাদশ থেকে বাদ, বেঞ্চে রোনালদো

কাতার বিশ্বকাপের রাউন্ড অফ সিক্সটিনে মাঠে নামার আগে জাতীয় দলের কোচ সান্তোসের সঙ্গে সম্পর্কটা ভালো যাচ্ছে না ক্রিস্টিয়ানো রোনালদোর—এমন খবরই এসেছিল আন্তর্জাতিক গণমাধ্যমে। গ্রুপ পর্বের শেষ ম্যাচে রোনালদোকে বদলি করেছিলেন ফের্নান্দো সান্তোস। এরপর থেকেই নাকি দুজনের মধ্যে ঠান্ডা যুদ্ধ চলছে।

সে কারণেই কিনা সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচে রোনালদোকে প্রথম একাদশে রাখেননি সান্তোস! সিআর সেভেনের জায়গা হলো বেঞ্চে। রোনালদোর বদলে পর্তুগালের অধিনায়ক পেপে।

অবশ্য বদলি হিসাবে মাঠে নামতে দেখা যেতে পারে সিআর৭-কে।

সুইজারল্যান্ডের বিপক্ষে পর্তুগালের একাদশে আছেন দিয়োগো কস্তা (গোলরক্ষক), দিয়োগো দালত, পেপে, রুবেন দিয়াস, রাফায়েল গেরেরো, বের্নার্দো সিলভা, উইলিয়াম কারভালহো, ওতাভিও, ব্রুনো ফার্নান্দেস, গনসালো রামোস ও জোয়াও ফেলিক্স।

এর আগে গ্রুপের শেষ ম্যাচে দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে হেরে যায় পর্তুগাল। সেই ম্যাচে রোনালদোকে তুলে নেওয়ার সিদ্ধান্ত নেন কোচ। সেই সময় ৩৭ বছরের রোনালদো যে অঙ্গভঙ্গি করেছিলেন, তা পছন্দ হয়নি সান্তোসের।

যদিও পরে রোনালদো বলেন, আমি যখন মাঠ থেকে বেরোচ্ছিলাম, তখন দক্ষিণ কোরিয়ার এক ফুটবলার আমাকে মাঠ থেকে তাড়াতাড়ি বেরোতে বলে। আমি ওকে চুপ করতে বলি।

সান্তোস বলেন, আমার ভাল লাগেনি ওটা। কিন্তু ব্যাপারটা ওখানেই শেষ।