পিএসজি ছেড়ে বার্সায় যেতে চান নেইমার, বিপক্ষে জাভি!

কিলিয়ান এমবাপ্পেকে নিয়ে এমনিতেই ঝামেলায় আছে প্যারিস সেন্ত জার্মেই (পিএসজি)। এবার ব্রাজিলিয়ান তারকা নেইমার সৃষ্টি করলেন আরেক সংকট। সুস্থ হয়ে ফিরে ফরাসি ক্লাবটিকে তিনি জানিয়ে দিয়েছেন, পিএসজিতে আর থাকতে চান না!  

অনেক দিন ধরে গুঞ্জন চলছে যে, ৩১ বছর বয়সী সাবেক ক্লাব বার্সায় ফিরতে চান। নতুন খবরটি হচ্ছে, সেই সম্ভাবনার পালে জোর হাওয়া দিচ্ছেন স্বয়ং নেইমার। তবে তা সহজ হবে কিনা সেটাই দেখার বিষয়! কারণ ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের বার্সায় যাওয়ার ইচ্ছা থাকলেও কাতালানদের ভেতরে এ নিয়ে চলছে বিতর্ক। তার পক্ষে ও বিপক্ষে দুটি গ্রুপের সৃষ্টি হয়ে গেছে। ইএসপিএনের খবরে বলা হয়েছে, এক পক্ষ তার ফেরার পক্ষে থাকলেও আরেক পক্ষ তার ফেরার পক্ষে নয়। বিপক্ষ গ্রুপটির সদস্য খোদ বার্সা কোচ জাভি হার্নান্দেজ! তার বিশ্বাস বর্তমান বার্সা দলটিতে ব্রাজিল তারকা হয়তো খাপ খাবে না! তার ওপর রয়েছে ক্লাবটির আর্থিক সমস্যাও। নতুন মৌসুমে লা লিগা শুরুর আর ৬দিন বাকি। অথচ নতুন সাইনিং ইলকায় গুন্দোগান, ওরিওল রোমেউ ও ইনিগো মার্তিনেজকেই তারা নিবন্ধন করতে পারেনি। এমনকি যারা চুক্তি নবায়ন করেছে তারাও। 

এই অবস্থায় গেতাফের বিপক্ষে রবিবারের ম্যাচে খেলানোর জন্য ১৩জন খেলোয়াড় বৈধ হিসেবে আছে। সেটা ১১ জনেও নেমে আসতে পারে। কারণ, কয়েক দিনের মধ্যে হয়তো ফ্র্যাঙ্ক কেসি ও উসমান দেম্বেলের ক্লাব ছাড়ার প্রক্রিয়া বার্সা শুরু করতে পারে। ফলে নেইমার ইস্যু বার্সার বর্তমান পরিস্থিতি আরও জটিল করে তুলতে পারে। সেটা নেইমারের ইচ্ছা ও চুক্তি করার ক্ষেত্রে তার ছাড় দেওয়ার ভাবনা থাকার পরেও। জানা গেছে, এখনও সম্ভাব্য চুক্তি নিয়ে বার্সা ও পিএসজির মধ্যে কোনও আলোচনা হয়নি।