হকির কোচ হতে ঢাকা আসছেন নিষিদ্ধ থাকা অলিভার কার্টজ!

হকির কোচ হতে ঢাকা আসছেন নিষিদ্ধ থাকা অলিভার কার্টজ!বাংলাদেশ জাতীয় হকি দলের কোচ হতে সাক্ষাৎকার দিতে কাল  রবিবার ঢাকায় আসছেন জার্মানির অলিভার কার্টজ।  আন্তর্জাতিক হকি ফেডারেশনের স্বীকৃত বিভিন্ন দায়িত্ব পালন করলেও কার্টজ ১৯৯৫ থেকে ১৯৯৭ সাল পর্যন্ত কোকেন সেবনের দায়ে নিষিদ্ধ ছিলেন।

এর আগে তিনি ওমান জাতীয় হকি দলের কোচ ছিলেন এবং বাংলাদেশের সাবেক জার্মান হেড কোচ রাখ গেরহার্ড পিটারের সহকারী হিসেবেও কাজ করেছেন।

 তার বাংলাদেশ আগমনের যাবতীয় খরচ হকি ফেডারেশনই বহন করছে। তিনি ফেডারেশনের ন্যাশনাল হকি টিমস কমিটির কাছে সাক্ষাৎকার দেবেন এরপর তার ব্যাপারে সিদ্ধান্ত নেবে কমিটি।

এরআগে দক্ষিণ আফ্রিকান হকি কোচ জাইলস বনেট নিরাপত্তার কারণ দেখিয়ে ঢাকায় আসেননি। জার্মান গেরহার্ড পিটার  ঢাকায় ছিলেন তবে তাকে দায়িত্ব দিতে চায় না ফেডারেশন। বিভিন্ন দেশে কোচের সন্ধানে যোগাযোগের পর ঢাকায় আসছেন জার্মানির অলিভার কার্টজ ।

আন্তর্জাতিক হকি ফেডারেশনের কোচ বেলজিয়ামের মিশেল কিনানও আসছেন কাল তবে  কিনান জাতীয় দলের কোচ হওয়ার জন্য নয়। তিনি কাজ করবেন কোচদের নিয়ে। চারদিনের একটি কোচেস  কোর্স করাতেই আসছেন তিনি।

এ বিষয়ে ফেডারেশনের সহ-সভাপতি খাজা রহমতউল্লাহ বলেন, ‘অলিভার রবিবার আসছেন এটা ঠিক। তবে তাকে অবশ্যই কোচ নিয়োগ কমিটির কাছে সাক্ষাৎকার দিতে হবে।’

হকি ফেডারেশনের বিদেশি কোচ নিয়োগের জন্য মাসিক ১৫ হাজার ডলার আর্থিক সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তারপরও ছয়মাস কেটে গেছে। এখন পর্যন্ত কোচ নিয়োগ করতে পারেননি হকির কর্তারা।

/আরএম/এফআইআর/