মৌসুম শুরুতেই আবাহনী ও মোহামেডানের গোলবন্যা

তিন বছর পর ক্লাব কাপ দিয়ে শুরু হয়েছে হকি মৌসুম। বৃহস্পতিবার মওলানা ভাসানী স্টেডিয়ামে দুই বড় দল টার্ফে নেমেই গোলবন্যায় ভাসিয়েছে প্রতিপক্ষকে। ‘এ’ গ্রুপে আবাহনী লিমিটেড ৫-০ গোলে পুলিশ ক্লাবকে হারিয়েছে। একই গ্রুপে অন্য ম্যাচে মোহামেডান স্পোর্টিং ৮-২ গোলে বিধ্বস্ত করেছে অ্যাজাক্সকে।

আবাহনী প্রথম ও দ্বিতীয় কোয়ার্টারে গোল করতে পারেনি। প্রথম গোলের জন্য অপেক্ষায় থাকতে হয় ৩৮ মিনিট! দৃশ্যপট পাল্টায় পরের মিনিট থেকে। গোলের দেখা পেতে থাকে আকাশি-নীল জার্সিধারিরা। দলের হয়ে শফিউল ইসলাম শিশির দুটি, রোমান সরকার, পুষ্কর খীসা মিমো ও আরশাদ হোসেনের স্টিক থেকে এসেছে একটি করে গোল।

ম্যাচ শেষে আবাহনীর কোচ হেদায়তুল ইসলাম রাজীব বাংলা ট্রিবিউনকে বলেছেন, ‘মৌসুম শুরু হলেও দলের খেলোয়াড়দের ফিটনেস শতভাগ আসেনি। তাই শুরুতে সেভাবে নিজেদের মেলে ধরা যায়নি। তবে ধীরে ধীরে জড়তা কাটার পর আমরা গোল পেয়েছি।’

অ্যাজাক্সের বিপক্ষে মোহামেডানের ৮-২ গোলে জেতা ম্যাচটিতে নায়ক ডিফেন্ডার আশরাফুল ইসলাম। তার স্টিক থেকে এসেছে চারটি গোল। এছাড়া রাজীব দাস দুটি, সারোয়ার মোর্শেদ শাওন ও নাসির হোসেন একটি করে গোল করেছেন।

প্রথম কোয়ার্টার পর্যন্ত সাদা-কালোদের রুখে দিতে পেরেছে অ্যাজাক্স। কিন্তু মওদুদুর রহমান শুভর দলের গোলবন্যা শুরু দ্বিতীয় কোয়ার্টার থেকে। ম্যাচ শেষে শুভ বলেছেন, ‘শুরু থেকে আমরা ভালো খেলার চেষ্টা করেছি। তাই গোলও এসেছে।’

গ্রুপ পর্বে আগামী শনিবার সন্ধ্যা ৬টায় দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল মুখোমুখি হবে।