করুণ মৃত্যু টাইসন গে’র মেয়ের

এই ছবি এখন অতীতট্র্যাক অ্যান্ড ফিল্ডের সোনালী সময় পেরিয়ে এসেছেন অনেক আগেই। ডোপপাপের কেলেঙ্কারি সাফল্যের আকাশ থেকে মাটিতে নামিয়ে এনেছিল টাইসন গে’কে। দুঃসময় যেন কাটছেনই না আমেরিকান অ্যাথলেটের। তবে এত বড় ধাক্কা হজম করতে হয়নি তাকে কখনো, এবার যে মেয়েকেই হারালেন ৩৪ বছর বয়সী এই স্প্রিন্টার! কঠিন ট্র্যাজিডির শিকার হওয়া গে’র ১৫ বছর বয়সী মেয়ে ট্রিনিটি মারা গেছে সন্ত্রাসীদের গুলিতে। লেসিংটনের এক রেস্টুরেন্টের পার্কিংয়ে দুই গাড়ির ভেতর থেকে অজ্ঞাত সন্ত্রাসীদের গোলাগুলির সময় গুলি লাগে ট্রিনিটির ঘাড়ে। দ্রুত হাসপাতালে নেওয়া হলেও বাঁচানো যায়নি ১৫ বছর বয়সী এই তরুণীকে।

ঘটনাটা আসলে লেসিংটনের কেনটাকি এলাকায়। স্থানীয় পুলিশ জানিয়েছে, ওখানকার এক রেস্টুরেন্টের পার্কিংয়ে দুই গাড়ির ভেতর থেকে গোলাগুলি হচ্ছিল, তার মধ্যে পড়ে যায় ট্রিনিটি। পাল্টাপাল্টি আক্রমণের শিকার হয় গে’র নিরীহ মেয়ে। তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন গে স্থানীয় এক টিভি চ্যানেলে, ‘এটা হতে পারে না। আমি একেবারে দিশেহারা। ছুটিতে ও গত সপ্তাহেই এসেছে এখানে। বুঝতেই পারছি না, কি থেকে কি হয়ে গেল।’ বাবার মতো ট্রিনিটিও ছিল স্প্রিন্টার। ল্যাফেয়েটি স্কুলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করতো, যেখানে পড়াশোনা করছিল গে’র মেয়ে।

টাইসন গে আমেরিকান স্প্রিন্টারে উজ্জ্বল এক নাম। তিনি আমেরিকার ১০০ মিটার স্প্রিন্টে চারবারের জাতীয় চ্যাম্পিয়ন। ২০১২ সালে অলিম্পিক থেকে ৪ গুণিতক ১০০ মিটারে রুপা জিতলেও পরে ডোপপাপে হারান পদকটি।

/কেআর/