কাবাডি-শুটিংয়ে ব্যর্থ বাংলাদেশ

কাবাডিতে ভারতীয়দের ‘জালে’ বন্দি বাংলাদেশের আনোয়ার হোসেনইন্দোনেশিয়ায় এশিয়ান গেমসের ১৮তম আসরের আনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে শনিবার। আর রবিবার কাবাডি, শুটিং আর সাঁতারে নেমে ব্যর্থ হয়েছেন বাংলাদেশের প্রতিযোগীরা।

কাবাডিতে নারী-পুরুষ দুই বিভাগেই হার মেনেছে বাংলাদেশ। পুরুষদের বিভাগে শক্তিশালী ভারতের কাছে হেরেছে ৫০-২১ পয়েন্টে। আর মেয়েদের বিভাগে চাইনিজ তাইপের বিপক্ষে হারের ব্যবধান ৪৩-২৮।

কমনওয়েলথ এবং এসএ গেমসে শুটিং থেকে বাংলাদেশের অনেক প্রাপ্তি। এশিয়াডে অবশ্য তেমন সাফল্য নেই। এবারও শুটিংয়ে শুরুটা হয়েছে হতাশায়।

মেয়েদের কাবাডিতে বাংলাদেশ-চাইনিজ তাইপে ম্যাচের একটি মুহূর্ত১০ মিটার এয়ার রাইফেলের মিশ্র দলগত ইভেন্টে সৈয়দা আতকিয়া হাসান-অর্ণব সারার জুটি ভালো করতে পারেনি। বাছাই পর্বে ৮১৪.৮ স্কোর করে ২২ জুটির মধ্যে দুজনের অবস্থান ১৩তম। ১০ মিটার এয়ার পিস্তলের মিশ্র দলগত ইভেন্টে আরদিনা ফেরদৌস-নুর হাসান আলিফ জুটিও ব্যর্থ। ৭৩৪ স্কোর নিয়ে ২১ জুটির মধ্যে ১৯তম হয়েছেন তারা।

সাঁতারে খাদিজা আক্তারও কোনও সুখবর দিতে পারেননি। মেয়েদের ১০০ মিটার ব্রেস্ট স্ট্রোকের হিটে ২৬ জনের মধ্যে ২৪তম হয়েছেন তিনি। খাদিজার টাইমিং ছিল ১ মিনিট ২৭.২০ সেকেন্ড।