শেখ কামালের জন্মদিনে আবাহনীর নানা আয়োজন

আবাহনীর ক্লাব প্রাঙ্গনে শহীদ শেখ কামালের প্রতিকৃতিতার হাতে ১৯৭২ সালে গড়া আবাহনী লিমিটেড এখন দেশ ও দেশের বাইরে দারুণ সাফল্য পাচ্ছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ছেলে ও ক্লাবটির প্রতিষ্ঠাতা শেখ কামালের ৭০তম জন্মবার্ষিকী সোমবার। তার জন্মদিন উদযাপনে নানা আয়োজন করেছে আবাহনী।

বেঁচে থাকলে আবাহনীর সাফল্য দেখে খুশিই হতেন শেখ কামাল। কিন্তু ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালোরাতে মাত্র ২৬ বছর বয়সে পরিবারের অন্য সদস্যদের সঙ্গে নির্মম হত্যাকাণ্ডের শিকার হন তিনি। ১৯৪৯ সালের ৫ আগস্ট গোপালগঞ্জ মহকুমার টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন শেখ কামাল।

অতীতের ধারাবাহিকতায় এবারও আবাহনী ক্লাব শেখ কামালের জন্মদিন যথাযথ মর্যাদায় পালন করতে যাচ্ছে। এই লক্ষ্যে বেশ কিছু কর্মসূচী গ্রহণ করেছে তারা। আবাহনী লিমিটেডের ভারপ্রাপ্ত ডাইরেক্টর-ইন-চার্জ কাজী নাবিল আহমেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ৫ আগস্ট ক্লাব প্রাঙ্গনে সকাল থেকে সারাদিনব্যাপী বহুমাত্রিক অনুষ্ঠান আয়োজন করা হবে।

আজ রবিবার দিবাগত রাত ১২টা ১ মিনিটে ক্লাব ভবনে স্থাপিত শহীদ শেখ কামালের প্রতিকৃতিতে পরিচালক, কর্মকর্তা ও খেলোয়াড়রা মাল্যদান করবেন এবং রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত হবে।

এছাড়া দিনব্যাপী কোরআন তেলাওয়াত হয়ে বিকাল ৪টায় শহীদের বর্ণাঢ্য কর্মবহুল জীবনের ওপর বিশদ আলোচনা ও স্মতিচারণ করা হবে। বাদ আছর হবে মিলাদ ও দোয়া মাহফিল।