রেকর্ড তৃতীয়বারের মতো বিবিসির বর্ষসেরা খেলোয়াড় মারে

মারে২০১৬ সালে মারে জিতেছেন দ্বিতীয় উইম্বলডন। প্রথমবার জিতেছেন আবার এটিপি ওয়ার্ল্ড ট্যুরের শিরোপা। নিয়মিত ইভেন্টের সঙ্গে দ্বিতীয়বার সোনা জিতেছেন রিও অলিম্পিক থেকে। এই সব সাফল্য তাকে এনে দিয়েছে বিবিসির বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার।

২০১৬ সালটা আক্ষরিক অর্থেই অ্যান্ডি মারের। টেনিসের নাম্বার ওয়ান হিসেবে বছর শেষ করা ব্রিটিশ তারকা আলো ছড়িয়েছেন টেনিস কোর্টে। উইম্বলডনের সঙ্গে জিতেছেন এটিপি ওয়ার্ল্ড ট্যুরের শিরোপা। কোর্টের দুর্দান্ত পারফরম্যান্স ও সাফল্যের পুরস্কার হিসেবে এবার জিতলেন বিবিসির বর্ষসেরা খেলোয়াড়ের খ্যাতি। ব্রিটিশ সংবাদমাধ্যমের দেওয়া পুরস্কারটির জিতলেন তিনি রেকর্ড তৃতীয়বারের মতো।

২০১৬ সালে মারে জিতেছেন দ্বিতীয় উইম্বলডন। প্রথমবার জিতেছেন এটিপি ওয়ার্ল্ড ট্যুরের শিরোপা। নিয়মিত ইভেন্টের সঙ্গে দ্বিতীয়বার সোনা জিতেছেন অলিম্পিক থেকে। রিও অলিম্পিকের সাফল্য তাকে এনে দিয়েছে বিবিসির বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার। এবার দিয়ে তৃতীয়বার জিতলেন পুরস্কারটি। এর আগে জিতেছিলেন ২০১৩ সালে, যেবার হাতে তুলেছিলেন উইম্বলডনের প্রথম শিরোপা, আর দ্বিতীয়বার পেয়েছিলেন ২০১৫ সালে।

মারেই প্রথম খেলোয়াড় হিসেবে বিবিসির পুরস্কারটি পেলেন তৃতীয়বারের মতো। নোভাক জোকোভিচের কাছ থেকে নাম্বার ওয়ান জায়গাটি দখল করা ব্রিটিশ তারকা নিজের অনুভূতি ভাগাভাগি করেছেন এভাবে, ‘ব্রিটিশ ক্রীড়াঙ্গনের জন্য বছরটা দুর্দান্ত। এই সাফল্যের অংশ হতে পেরে আমি গর্বিত।’ মার্কা

/কেআর/