অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে নাদাল

রাফায়েল নাদালঅস্ট্রেলিয়ান ওপেনে চলছে রাফায়েল নাদালের দাপট। দুর্দান্ত জয়ে বছরের প্রথম গ্র্যান্ড স্লামের ফাইনাল নিশ্চিত করেছেন এই স্প্যানিয়ার্ড। তাতে থামলো গ্রিক তরুণ স্তেফানোস সিসিপাসের রুপকথার পথচলা। ২০ বছর বয়সী ‘বিস্ময়’ তরুণকে হারিয়েই ফাইনালে উঠেছেন নাদাল।

অস্ট্রেলিয়ান ওপেন থেকে টানা তিন শিরোপা জেতার মিশনে নেমেছিলেন রজার ফেদেরার। চমৎকার জয়ে সুইস তারকা এগিয়ে যাচ্ছিলেন লক্ষ্যের পথে। তবে শেষ ষোলোতে এই সিসিপাসের কাছে হেরে বিদায় নিতে হয় তাকে। ফেদেরারকে হারানোর পর কোয়ার্টার ফাইনালেও দাপুটে জয়ে তিনি নিশ্চিত করেছিলেন সেমিফাইনাল। সেখানে নাদালকে হারিয়ে ইতিহাস গড়ার হাতছানি ছিল তার সামনে।

যদিও স্প্যানিশ তারকার সামনে পাত্তাই পাননি সিসিপাস। তাকে ৬-২, ৬-৪, ৬-০ গেমে উড়িয়ে ফাইনাল নিশ্চিত করেছেন নাদাল। ২০ বছর বয়সী এই গ্রিক খেলোয়াড়কে হারাতে প্রতিযোগিতাটির দ্বিতীয় বাছাই সময় নিয়েছেন মাত্র ১ ঘণ্টা ৪৬ মিনিট।

সিসিপাসের সার্ভ ব্রেক করেছেন তিনি ছয়বার, বিপরীতে নিজে হেরেছেন মাত্র একবার। ফাইনালে নাদাল মুখোমুখি হবেন শীর্ষ বাছাই নোভাক জোকোভিচ ও ফ্রান্সের লুকাস পওলির শুক্রবারের সেমিফাইনাল জয়ীর বিপক্ষে। বিবিসি