৬ ক্যামেরার ফোন নিয়ে এলো ভিভো

বাজারে এলো ভিভোর নতুন ফোনদেশে প্রথমবারের মতো ছয় ক্যামেরা ও ডুয়াল পপ-আপ সেলফি ক্যামেরার স্মার্টফোন ভি১৭-প্রো নিয়ে এলো ভিভো। এ উপলক্ষে বৃহস্পতিবার (৩ অক্টোবর) রাতে রাজধানীর একটি হোটেলে জমকালো অনুষ্ঠান আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন ভিভো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক মি. ডিউক ও পরিচালক  (বিক্রয়)মিস শ্যারন।

উদ্বোধনী অনুষ্ঠানে ডিউক বলেন, স্মার্টফোন প্রেমীদের চাহিদাকে অগ্রাধিকার দেয় ভিভো। ভি১৭-প্রোতে দু’টি পপ-আপ সেলফি ক্যামেরাসহ ছয়টি ক্যামেরা, থ্রি সি চার্জিং প্রযুক্তি, ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট ইত্যাদি প্রযুক্তির কারণে ফোনটি হয়ে উঠেছে আকর্ষনীয়।

অনুষ্ঠানে জানানো হয়, ভি১৭-প্রোর সেলফি ক্যামেরা দু্’টির একটি ৩২ মেগাপিক্সেলের এবং অপরটি মুনলাইট ফ্ল্যাশসহ ৮ মেগাপিক্সেলের। এর পেছনের চারটি ক্যামেরা যথাক্রমে ৪৮ মেগাপিক্সেলের এইচডি, ১৩ মেগাপিক্সেলের টেলিফটো, ৮ মেগাপিক্সেলের এআই সুপার ওয়াইড অ্যাঙ্গেল এবং ২ মেগাপিক্সেলের। আলো সংবেদনশীল ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরাটির মাধ্যমে সব ধরনের পরিস্থিতিতে উজ্জ্বল এবং প্রাণবন্ত ছবি পাওয়া যাবে।

অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ফানটাচ ওএস ৯.১ চালিত এই ফোনে রয়েছে ৪ হাজার ১০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি,কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৭৫-এআই অক্টাকোর প্রসেসর। ডুয়াল ইঞ্জিন ফাস্ট চার্জিং প্রযুক্তি ও থ্রিসি ইউএসবি পোর্টের কারণে এটি দ্রুত চার্জ করা যায়। ৬ দশমিক ৪৪ ইঞ্চির ফুলভিউ ডিসপ্লের ফোনটির রেজ্যুলেশন ১০৮০ বাই ২২৪০ পিক্সেল। এতে আরও রয়েছে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রম। এর দাম ৩৯ হাজার ৯৯০ টাকা।