ইন্টারনেট থেকে আয় বেড়েছে বাংলালিংকের

অনলাইন সংবাদ সম্মেলনে বক্তারা

মোবাইলফোন অপারেটর বাংলালিংকের ডেটা (ইন্টারনেট)ব্যবহারকারীর সংখ্যা ও ডেটা থেকে আয়  বেড়েছে। গত বছরের দ্বিতীয় প্রান্তিকের তুলনায় তা বেড়েছে যথাক্রমে ৩ দশমিক ৩ শতাংশ ও ৩০ দশমিক  ৩ শতাংশ

বাংলাদেশের অন্যতম ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক করোনা মহামারীর কারণে সৃষ্ট নানামুখী চ্যালেঞ্জ সত্ত্বেও ইতিবাচক ব্যবসায়িক ফলাফল অব্যাহত রাখতে সক্ষম হয়েছে। ডিজিটাল সেবা প্রদানে বাংলালিংক-এর উল্লেখযোগ্য অগ্রগতি এই ক্ষেত্রে বিশেষ ভূমিকা রেখেছে।

সোমবার (১০ আগস্ট) আয়োজিত এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ বছরের দ্বিতীয় প্রান্তিকে বাংলালিংক’র ব্যবসায়িক ফলের বক্তব্য রাখার সময় প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী এরিক অস এসব তথ্য জানান।

এতে আরও আরও যুক্ত ছিলেন বাংলালিংক’র চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান, চিফ ফিন্যান্সিয়াল অফিসার জেম ভেলিপাসাওগ্লু, সেলস অ্যান্ড ডিস্ট্রিবিউশন অফিসার জুবায়েদ উল ইসলাম প্রমুখ। 

এরিক অস বলেন, এই বছরের দ্বিতীয় প্রান্তিকে ডেটা থেকে বাংলালিংক’র আয় গত বছরের একই প্রান্তিকের তুলনায় ৩০ শতাংশ ৩ শতাংশ বৃদ্ধি পেয়েছে। তিনি উল্লেখ করেন, এ বছরের প্রথমার্ধে দেশের ‘ফাস্টেস্ট মোবাইল নেটওয়ার্ক’ হিসেবে ওকলা’র স্বীকৃতি অর্জনের ক্ষেত্রেও অবদান রেখেছে বাংলালিংক’র ফোরজি নেটওয়ার্কের সক্ষমতা।

তিনি জানান, টেলিকম খাতের ওপর করোনা মহামারির সামগ্রিক প্রভাবের ফলে বাংলালিংক’র মোট আয় ও গ্রাহক সংখ্যা দ্বিতীয় প্রান্তিকে কমলেও এই সময়ে ডেটা ব্যবহারকারীর সংখ্যা ও ডেটা থেকে আয় উল্লেখযোগ্য হারে বেড়েছে।