বন্ধ হচ্ছে উবার রিওয়ার্ডস প্রোগ্রাম

এ বছরের শেষ দিকে উবার তাদের জনপ্রিয় ফ্রি লয়্যালিটি প্রোগ্রাম উবার রিওয়ার্ডস বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এর পরিবর্তে কোম্পানিটি তাদের সাবস্ক্রিপশনভিত্তিক ওয়ান মেম্বারশিপের দিকে মনোযোগ দিতে চলেছে।

গ্রাহকদের কাছে পাঠানো এক ই-মেইল বার্তায় উবার কর্তৃপক্ষ জানিয়েছে, ব্যবহারকারীরা আগস্টের শেষ পর্যন্ত এই পয়েন্ট অর্জন করতে পারবেন, পয়েন্ট রিডিম করার শেষ দিন ৩১ অক্টোবর।

উবারের এই ফ্রি লয়্যালিটি প্রোগ্রাম ২০১৮ সালে চালু হয় যার আনুষ্ঠানিক সমাপ্তি ঘটতে যাচ্ছে ২০২২ সালের ১ নভেম্বর। উবার রিওয়ার্ডস হলো একটি বিনামূল্যের প্রোগ্রাম যার মাধ্যমে উবার এবং উবার ইটস ব্যবহারকারীরা রাইড বা খাবার অর্ডার করার সময় ব্যয় করা অর্থের জন্য পয়েন্ট সংগ্রহ করতে পারেন।

তারপরে ভবিষ্যতের রাইড বা ডেলিভারিতে ছাড় পেতে উবার ব্যবহারকারীরা এই পয়েন্টগুলো ব্যবহার করতে পারেন। আপনি যত বেশি পয়েন্ট অর্জন করবেন, তত বেশি সুবিধা পাবেন। তবে ৩১ অক্টোবরের পর থেকে শুধু ওয়ান মেম্বারশিপ’র গ্রাহকরা এই সুবিধা পাবেন।  উবার ওয়ান সাবস্ক্রিপশনের জন্য অর্থ প্রদান না করলে ধারাবাহিকভাবে সুবিধা এবং ছাড় উপার্জন করার অন্য কোনও উপায় আর থাকছে না। সূত্র: দ্য ভার্জ