মোবাইলে একটি গেম খেললেন ১৫ লাখ বাংলাদেশি

ইউসি ব্রাউজারে খেলুন ক্রিকেট

ক্রিকেট মৌসুম উপলক্ষে ওয়েব ব্রাউজার ইউসি তাদের ক্রিকেট থিমভিত্তিক ওয়েব গেমের প্রথম সিরিজ চালু করেছে। ইউসি ব্রাউজার আলীবাবা মোবাইল বিজনেস গ্রুপের প্রধান পণ্য এবং বাংলাদেশে এর মার্কেট শেয়ার ৩০ শতাংশ (স্ট্যাটকাউন্টার অনুসারে)। ৭ মার্চ গেমটি আনুষ্ঠানিকভাবে চালু করার পর প্রায় ১৫ লাখ বাংলাদেশি এই গেমটি খেলেছেন যা দেশে মোবাইল গেমের ক্ষেত্রে একটি নতুন ধারার প্রবর্তন করল। ওয়েবভিত্তিক এই গেমগুলো এইচটিএমএল ৫ প্রযুক্তিনির্ভর যা কিনা সহজে ইউসি ব্রাউজার দিয়ে খেলা যায়।

বাংলাদেশে এই গেমটির জনপ্রিয়তা সম্পর্কে আলীবাবা মোবাইল বিজনেস গ্রুপের মহা-ব্যবস্থাপক কেনি ইয়ে বলেন, বাংলাদেশে ক্রিকেট জনপ্রিয় আর ক্রিকেটপ্রেমীরা বিভিন্নভাবে তাদের দলকে উৎসাহ দিয়ে থাকেন। এই ক্রিকেট মৌসুমে সর্বাধুনিক প্রযুক্তির এইচটিএমএল ৫ ভিত্তিক গেমের মাধ্যমে ইউসি ব্রাউজার তার ব্যবহারকারীদের বাংলাদেশ টিমকে সাপোর্ট করার সুযোগ করে দিয়েছে যেখানে গেসিং গেমে অংশ নিয়ে আকর্ষণীয় পুরস্কার জিতে নেওয়ার সুযোগ রয়েছে।

এই ক্রিকেটবিষয়ক গেমটি সামাজিক যোগাযোগ মাধ্যম এবং মাশরাফি বিন মর্তুজা, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, তাসকিন আহমেদ, নাসির হোসেনের মত ক্রিকেট তারকারদেরও দৃষ্টি আকর্ষণ করেছে। ইউসি ব্রাউজার তার বাংলাদেশি ব্যবহারকারীদের জন্য এমন একটি প্ল্যাটফর্ম তৈরি করতে চাচ্ছিল যেখানে সবাই একসঙ্গে বাংলাদেশ ক্রিকেট দলকে অনুপ্রেরণা যোগাতে পারে। এই গেমটির মাধ্যমে এখন শুধু ১১ জনই নয় পুরো দেশ খেলছে একসঙ্গে। গেইমটি খেলতে ক্লিক করুন এখানে Click here.

ওয়েব গেমগুলো ছাড়াও ইউসি ব্রাউজার ক্রিকেট ফ্যানদের জন্য ‘ইউসি ক্রিকেট’ -এর সুবিধা দিচ্ছে। ইউসি ক্রিকেট ইউসি ব্রাউজারের একটি ইন-অ্যাপ ক্রিকেট বিষয়ক ইউজেট যা  ক্রিকেটের লাইভ স্কোর, কমেন্ট্রি, খবর, ভিডিও এবং লাইভ টুইট সেবা প্রদান করে।

/এইচএএইচ/