বাংলাদেশের বাজারে আইফোন ১৩ সিরিজ

বাংলাদেশের বাজারে চারটি মডেলে ও পাঁচ রঙে আনুষ্ঠানিক যাত্রা শুরু করলো অ্যাপলের আইফোন ১৩ সিরিজের মোবাইল হ্যান্ডসেট। বাংলাদেশে মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠানটির জনপ্রিয় এই ব্র্যান্ডের একমাত্র অনুমোদিত পরিবেশক কম্পিউস্টার প্রাইভেট লিমিটেড (সিপিএল) রাজধানীর গুলশানে নিজেদের কার্যালয়ে শুক্রবার (২৯ অক্টোবর) এগুলো উন্মোচন করেছে।

বাংলাদেশে আইফোন ১৩ মিনি, আইফোন ১৩, আইফোন ১৩ প্রো ও আইফোন ১৩ প্রো ম্যাক্স হ্যান্ডসেটগুলোর বিপণন কার্যক্রম উদ্বোধন করেন ইউনিয়ন গ্রুপের পরিচালক আলভী রানা। অনুমোদিত পরিবেশকের বাইরে কারও কাছ থেকে সেট না কেনার পরামর্শ দেন তিনি। তার মন্তব্য, ‘কপি সেট কিনে প্রতিনিয়ত প্রতারিত হচ্ছেন ক্রেতারা। এছাড়া একজন ক্রেতা খুব সহজেই অনুমোদিত ই-কমার্স সাইটে ঢুকে হ্যান্ডসেটের আইএমইআই নম্বর দিয়ে চেক করে নিতে পারেন সেটি আসল নাকি নকল। এছাড়া বাংলাদেশে অনুমোদিত আইফোন বিক্রেতাদের ঠিকানা এবং আইফোন ১৩ সিরিজের সব হ্যান্ডসেটের নির্ধারিত দাম জানতে পারবেন ক্রেতারা।’

বাংলাদেশে অ্যাপলের অনুমোদিত ই-কমার্স সাইট www.istore.bangladesh.com থেকে অনলাইনে ঢাকাসহ সারাদেশ থেকে আইফোন ১৩ মিনি, আইফোন ১৩, আইফোন ১৩ প্রো ও আইফোন ১৩ প্রো ম্যাক্স কেনা যাবে। প্রতিটি মডেলে রয়েছে ১২৮ ও ২৫৬ গিগাবাইট মেমোরি। এছাড়া প্রথমবারের মতো ১ টেরাবাইট স্টোরেজ সুবিধা দিচ্ছে আইফোন।

নতুন আঙ্গিকে সাজানো আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৩ প্রো ম্যাক্সে রয়েছে আইফোনের সর্বকালের সেরা প্রোক্যামেরা সিস্টেম, প্রো-মোশন সমৃদ্ধ সুপার রেটিনা এক্সডিআর ডিসপ্লে, উন্নত ব্যাটারি লাইফ এবং অ্যাপলের ডিজাইন করা ফাইভ-কোর জিপিইউ সংবলিত এ১৫ বায়োনিক চিপ। মসৃণ ও টেকসই ডিজাইনের আইফোন ১৩ ও আইফোন ১৩ মিনিতে ব্যবহারকারীরা পাচ্ছেন আইফোনের ডুয়েল ক্যামেরা সিস্টেম এবং শক্তিশালী এ১৫ বায়োনিক চিপ। এছাড়া আছে ফাইভজি ইন্টারনেট ব্যবহারের সুবিধা।

আইফোন ১৩ মিনি ও আইফোন ১৩ মডেলের ফোনগুলো গোলাপি, নীল, মিডনাইট, স্টারলাইট ও লাল রঙে পাওয়া যাবে। আইফোন ১৩ প্রো ও আইফোন ১৩ প্রো ম্যাক্স ফোনের রঙগুলো সিয়েরা ব্লু, সিলভার, গোল্ড ও গ্রাফাইট।

সিপিএল-এর বিজনেস হেড মনিরুজ্জামান ও বিজনেস কন্ট্রোলার আসিফ আলমগীর জানান, ক্রেতাদের সুবিধার্থে আইফোন ১৩ সিরিজের হ্যান্ডসেটে কেনার ক্ষেত্রে ২৪ মাস পর্যন্ত ইএমআই সুবিধা রয়েছে। এছাড়া স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক ও সিটি ব্যাংকের কার্ডে ১০ হাজার টাকা ক্যাশব্যাক অফার থাকছে।