শাওমি নিয়ে এলো হালকা পাতলা স্মার্টফোন

মোবাইল ব্র্যান্ড শাওমি দেশের বাজারে উন্মোচন করলো ২০২১ সালের সবচেয়ে পাতলা ও হালকা ওজনের স্মার্টফোন মি ১১ লাইট।  নজরকাড়া ডিজাইনের এই ডিভাইসটি ফ্ল্যাগশিপ লেভেলের পারফরমেন্স দেবে।  

শাওমি বাংলাদেশের কান্ট্রি জেনারেল ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, ‘পাতলা ডিজাইন ও ফ্ল্যাগশিপ লেভেলের পারফরমেন্স দিতে আমরা নিয়ে এসেছি মি ১১ লাইট। ফোনটির ওজন মাত্র ১৫৭ গ্রাম। মি ১১ লাইট ডিভাইসটিতে আছে পাতলা ও প্রিমিয়াম ফিনিশ, প্রায় বেজেলহীন ৯০ হার্জ ডিসপ্লে ও দারুণ ট্রিপল ক্যামেরা সেটআপ।

মি ১১ লাইট ফোনটিতে আছে ৬ দশমিক ৫৫ ইঞ্চির ১০-বিট অ্যামোলেড ডট-ডিসপ্লে। ডিসপ্লের স্থায়িত্ব বাড়াতে সামনে ও পিছনে দেওয়া হয়েছে কর্নিং গরিলা গ্লাস ৫ এর সুরক্ষা। এটিতে আছে ট্রিপল ক্যামেরা সেটআপ। এর প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেলের, আছে ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং তার সঙ্গে একটি ৫ মেগাপিক্সেলের টেলিম্যাক্রো ক্যামেরা।  

আছে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। আরও আছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭৩২ জি প্রসেসর। এটি ৮ ন্যানোমিটার প্রযুক্তিতে তৈরি। স্মার্টফোনটি তিনটি রঙে পাওয়া যাচ্ছে। ফোনটির ৬+১২৮ জিবি ও ৮+১২৮ জিবি ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ২৯ হাজার ৯৯৯ ও ৩১ হাজার ৯৯৯ টাকা।

-বিজ্ঞপ্তি