দেশের টেলিযোগাযোগ অবকাঠামো খাতে বিনিয়োগে আগ্রহ মালয়েশিয়ার রেডটনের

মালয়েশিয়ার ডিজিটাল প্রযুক্তি প্রতিষ্ঠান রেডটন বাংলাদেশে মোবাইলসহ টেলিযোগাযোগ অবকাঠামো খাতে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেছে।

রবিবার (১২ মার্চ) বাংলাদেশ সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের সঙ্গে তার দফতরে কোম্পানির চার সদস্যের একটি প্রতিনিধিদল সৌজন‌্য সাক্ষাৎ করে। সাক্ষাতকালে দলের নেতা রেডটন মালয়েশিয়ার গ্রুপ সিইও লাও বিক সন বাংলাদেশে বিনিয়োগে তার প্রতিষ্ঠানের এই আগ্রহের কথা ব‌্যক্ত করেন।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বাংলাদেশের টেলিযোগযোগ খাত বিনিয়োগের জন‌্য একটি থ্রাস্ট সেক্টর হিসেবে উল্লেখ করে বলেন, ডিজিটাল সংযোগ হচ্ছে ডিজিটাল প্রযুক্তির মহাসড়ক, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের ভিত্তি। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের পর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের অভিযাত্রা বাংলাদেশ শুরু করেছে।

মন্ত্রী দেশের টেলিযোগাযোগ খাতের লাগসই উন্নয়নে রেডটন মালয়েশিয়ার যেকোনও উদ‌্যোগ বাস্তবায়নে সম্ভাব‌্য সব ধরনের সহযোগিতা প্রদানে প্রতিনিধিদলকে আশ্বস্ত করেন। দেশে নিরবচ্ছিন্ন মোবাইল সেবা ও অপারেটরদের মধ‌্যে সুস্থ‌ প্রতিযোগিতা নিশ্চিত করতে টাওয়ার শেয়ারিংসহ গৃহীত বিভিন্ন উদ‌্যোগ তুলে ধরেন। মন্ত্রী বলেন, টেলিযোগাযোগ খাত বিনিয়োগের জন‌্য অত‌্যন্ত লাভজনক একটি খাত। সরকারের বিনিয়োগবান্ধব নীতি কাজে লাগিয়ে বাংলাদেশে মোবাইল ও টেলিযোগাযোগ অবকাঠামো খাতে বিনিয়োগে যেকোনও সহযোগিতা প্রদানেরও প্রতিশ্রুতি ব‌্যক্ত করেন তিনি।

লাও বিক সন টেলিযোগাযোগ অবকাঠামো উন্নয়নে বাংলাদেশের সফলতার ভূয়শী প্রশংসা করেন। ডিজিটাল অবকাঠামো খাতে তিনি তার প্রতিষ্ঠানের দীর্ঘ অভিজ্ঞতা মন্ত্রীকে অবহিত করেন।

প্রতিনিধিদলের অপর সদস‌্যরা হলেন-রেডটন মালয়েশিয়ার পরিচালক রেজা ইমরান বিন আবদুল রহিম, হেড অব মার্কেটিং হিসাম উদ্দিন বিন আহমেদ নওয়াজি এবং স্থানীয় প্রতিনিধি তৌফিক মালেক।