X
সোমবার, ২৭ মে ২০২৪
১২ জ্যৈষ্ঠ ১৪৩১

৮৪ পরিবারকে দেওয়া হবে কর বাহাদুর সম্মাননা

বাংলা ট্রিবিউন রিপোর্ট
০৬ নভেম্বর ২০১৭, ২৩:২৬আপডেট : ১১ নভেম্বর ২০১৭, ২১:০৩

  জাতীয় রাজস্ব বোর্ড

পারিবারিকভাবে আয়কর দেওয়ায় জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) সারাদেশের ৮৪টি পরিবারকে কর বাহাদুর পরিবার সম্মাননা দেওয়া হবে। বুধবার (৮ নভেম্বর) অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত রাজধানীর আগারগাঁও নির্মাণাধীন জাতীয় রাজস্ব ভবনে ‘কর বাহাদুর পরিবার সম্মাননা’ দেবেন । ওইদিন সেরা করদাতা সম্মাননাও দেওয়া হবে। জাতীয় রাজস্ব বোর্ড সূত্রে এই তথ্য জানা গেছে।

এ বছর করদাতাদের আরও বেশি উৎসাহ দিতে অর্থমন্ত্রী জাতীয় বাজেট উপস্থাপনের দিন কর বাহাদুর পরিবার সম্মাননা দেওয়ার ঘোষণা দেন। অর্থমন্ত্রীর ঘোষণার পর  সারাদেশে যেসব পরিবারের করযোগ্য সব সদস্য দীর্ঘ সময় ধরে কর দিয়ে আসছে তাদের তালিকা সংগ্রহ ও যাচাই যাচাই শেষে ৮৪টি পরিবারের তালিকা করেছে এনবিআর। এরমধ্যে ঢাকায় ১৬টি পরিবার। যার মধ্যে রয়েছে-খাজা তাজমহল ও তার পরিবার, এবিএম শফিউল আলম ও তার পরিবার, লতিফুর রহমান ও তার পরিবার, সৈয়দ হাসান ইমাম ও তার পরিবার, কুতুব উদ্দিন আহমেদ ও তার পরিবার, আবদুস সালাম মুশের্দী ও তার পরিবার, আবদুল কাদের মোল্লা ও তার পরিবার, হাজি মো. কাউছ মিয়া ও তার পরিবার, সৈয়দ আবুল হোসেন ও তার পরিবার, আবদুল হক ও তার পরিবার, সৈয়দ নূরুল ইসলাম ও তার পরিবার, আহমেদ আকবর সোবহান ও তার পরিবার, একেএম রহমতুল্লাহ ও তার পরিবার, আবদুল মাতলুব আহমেদ ও তার পরিবার।

চট্টগ্রামের ১৬টি পরিবারের মধ্যে রয়েছেন-আলী হোসাইন আকবর আলী ও তার পরিবার, আবুল হাশেম ও তার পরিবার, একেএম শামসুদ্দীন খান ও তার পরিবার, ফরিদ আহমেদ ও তার পরিবার, জোহাইর তাদের আলী ও তার পরিবার, নুরুল ইসলাম বিএসসি ও তার পরিবার, মো. এম জালাল উদ্দিন চৌধুরী ও তার পরিবার, নুর নাহার জামান ও তার পরিবার।

এছাড়া নারায়ণগঞ্জের জসিম উদ্দিন মাসুম ও তার পরিবার, মুন্সীগঞ্জের মজিবুর রহমান ও তার পরিবার, মানিকগঞ্জের সৈয়দ সোহেল ইমাম ও তার পরিবার, গাজীপুরের প্রফেসর আবদুল বারী ও তার পরিবার, টাঙ্গাইলের যুগলপদ শাহা ও তার পরিবার, নরসিংদীতে মাঞ্জু মিয়া ও তার পরিবার, ময়মনসিংহ আব্দুর রশিদ ও তার পরিবার, কিশোরগঞ্জের ভাস্কর কুমার দত্ত ও তার পরিবার, শেরপুরের জয়নাল আবেদীন ও তার পরিবার, নেত্রকোনায় পিযূষ কান্তি ভৌমিক ও তার পরিবার, জামালপুরের মির্জা আযম ও তার পরিবার, ফরিদপুরের অ্যাডভোকেট রবীন্দ্রনাথ সাহা, রাজবাড়ীতে জিল্লুল হাকিম ও তার পরিবার, গোপালগঞ্জের কাজী শওকত আলী ও তার পরিবার, মাদারীপুরের শাহজাহান খান ও তার পরিবার, শরীয়তপুরের ডা. মো. মনিরুজ্জামান ও তার পরিবার, কক্সবাজারের মো. মোস্তফা ও তার পরিবার, বান্দরবানের মাহবুবুর রহমান ও তার পরিবার, সিলেটের ফজলে হাসান ফেরদৌস ও তার পরিবার, মৌলভীবাজারের মতলিব খান ও তার পরিবার, হবিগঞ্জের সুখলাল সূত্রধর ও তার পরিবার, সুনামগঞ্জের আজিজুর রহমান ও তার পরিবার, কুমিল্লার আফজাল খান অ্যাডভোকেট ও তার পরিবার, নোয়াখালীর আবুল খায়ের ও তার পরিবার, লক্ষ্মীপুরের আবু সায়েদ ও তার পরিবার, ব্রাক্ষণবাড়িয়ার মো. হেলাল উদ্দিন ও তার পরিবার, চাঁদপুরের আবদুল মান্নান খান ও তার পরিবার, ফেনীর নুর জাহান বেগম ও তার পরিবার, রাজশাহীর আব্দুল গাফফার ও তার পরিবার, পাবনার স্যামুয়েল এস চৌধুরী ও তার পরিবার, নাটোরের কাইয়ূম খান ও তার পরিবার, নওগাঁর শেখ আজাদ হোসেন ও তার পরিবার, চাঁপাইনবগঞ্জের এফ কে এম লুৎফর রহমান ও তার পরিবার. বগুড়ার মতিয়ার রহমান ও তার পরিবার, সিরাজগঞ্জের সানোয়ার হোসেন ও তার পরিবার, গাইবান্ধার আবদুল লতিফ হাক্কানী ও তার পরিবার, জয়পুরহাটের আবদুল হাকিম মন্ডল ও তার পরিবার, রংপুরের মহুবর রহমান ও তার পরিবার, দিনাজপুরের আকিল আহমেদ ও তার পরিবার, ঠাকুরগাঁওয়ের মোকসেদুল আলম ও তার পরিবার, পঞ্চগড়ের শফিক হোসেন ও তার পরিবার, নীলফামারীর ওহিদুল হক ও তার পরিবার, লালমনিহাটের ফজলুল হক ও তার পরিবার, কুড়িগ্রামের আলহাজ মো. মইজ উদ্দিন ও তার পরিবার, বরিশালের আবদুর রাজ্জাক ও তার পরিবার, ঝালকাঠির সালাউদ্দিন আহমেদ ও তার পরিবার, পিরোজপুরের মজিবুর রহমান খালেক ও তার পরিবার, পটুয়াখালীর অ্যাডভোকেট মো. শাহজাহান মিয়া ও তার পরিবার, ভোলার সানা উল্লাহ ও তার পরিবার, বরগুনার হেনেরা বেগম ও তার পরিবার, খুলনার এমএম এ সালাম ও তার পরিবার, যশোরের শফিউর রহমান মল্লিক ও তার পরিবার, চুয়াডাঙ্গার রকিবুল ইসলাম ও তার পরিবার, মাগুরার মো. রজব আলী মজনু ও তার পরিবার, সাতক্ষীরার গোলাম রব্বানী ও তার পরিবার, নড়াইলের ওয়াহিদুজ্জামান ও তার পরিবার, কুষ্টিয়ার মজিবর রহমান ও তার পরিবার, ঝিনাইদহের দুলাল কুমার চক্রবর্তী ও তার পরিবার, মেহেরপুরের আবদুস সালাম ও তার পরিবার, বাগেরহাটের অ্যাডভোকেট মীর শওকত আলী বাদশা ও তার পরিবার। ৬৪টি জেলার মধ্যে রাঙামাটি ও খাগড়াছড়িতে কোনও কর বাহাদুর পরিবার খুঁজে পাওয়া যায়নি।

আরও পড়ুন: মোবাইল ব্যাংক হিসাবে তিন লাখ টাকার বেশি রাখা যাবে না

/জিএম/টিএন/
সম্পর্কিত
সর্বশেষ খবর
‘গম্ভীর বলেছিলেন, আমরা ট্রফি উঁচিয়ে ধরলেই সবচেয়ে বেশি খুশি হবো’
‘গম্ভীর বলেছিলেন, আমরা ট্রফি উঁচিয়ে ধরলেই সবচেয়ে বেশি খুশি হবো’
যুক্তরাজ্যের এমপি হতে লেবারের হয়ে লড়বেন আরেক ব্রিটিশ বাংলাদেশি
যুক্তরাজ্যের এমপি হতে লেবারের হয়ে লড়বেন আরেক ব্রিটিশ বাংলাদেশি
ঘরবাড়ি ছেড়ে আশ্রয়কেন্দ্রে চট্টগ্রামের ১২ হাজার মানুষ
ঘরবাড়ি ছেড়ে আশ্রয়কেন্দ্রে চট্টগ্রামের ১২ হাজার মানুষ
ড. ইউনূসের বিরুদ্ধে দুর্নীতির আরও অভিযোগ দুদকে
ড. ইউনূসের বিরুদ্ধে দুর্নীতির আরও অভিযোগ দুদকে
সর্বাধিক পঠিত
ঘূর্ণিঝড় রিমাল: পায়রা ও মোংলায় ১০ নম্বর মহাবিপদ সংকেত
ঘূর্ণিঝড় রিমাল: পায়রা ও মোংলায় ১০ নম্বর মহাবিপদ সংকেত
জলোচ্ছ্বাসে তলিয়ে গেলো সুন্দরবন
জলোচ্ছ্বাসে তলিয়ে গেলো সুন্দরবন
শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী
শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী
কখন উপকূল অতিক্রম করতে পারে ‘রিমাল’?
কখন উপকূল অতিক্রম করতে পারে ‘রিমাল’?
ধানমন্ডিতে হকারদের সড়ক অবরোধ
ধানমন্ডিতে হকারদের সড়ক অবরোধ