X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

মার্সেল টিভির চাহিদা বৃদ্ধির ফলে উৎপাদন হচ্ছে ৪০টিরও বেশি মডেল

বাংলা ট্রিবিউন ডেস্ক
০৬ ডিসেম্বর ২০১৮, ২২:৪৯আপডেট : ০৬ ডিসেম্বর ২০১৮, ২২:৫১

মার্সেল টিভির চাহিদা বৃদ্ধির ফলে উৎপাদন হচ্ছে ৪০টিরও বেশি মডেল দেশের বাজারে মার্সেল স্মার্ট টিভির গ্রাহকপ্রিয়তা বেড়েছে। তাই গাজীপুরের চন্দ্রায় অত্যাধুনিক ও আন্তর্জাতিক মানের কারখানায় ৫৫, ৪৯, ৪৩, ৩৯, ৩২, ২৮, ২৪, ২০ ও ১৯ ইঞ্চির ৪০টিরও বেশি মডেলের টেলিভিশন উৎপাদন করছে দেশীয় প্রতিষ্ঠানটি। এর মধ্যে ৩২ ইঞ্চির এলইডি টিভির তিনটি নতুন মডেল ও ২৪ ইঞ্চির চারটি নতুন মডেল যুক্ত হয়েছে। অত্যাধুনিক প্রযুক্তির প্যানেল, উচ্চগতির প্রসেসর, লার্জ ভিউয়িং অ্যাঙ্গেল, হাই কন্ট্রাস্ট পিকচার, ডলবি ডিজিটাল সাউন্ড সিস্টেম, আল্ট্রা স্লিম ডিজাইন ও সাশ্রয়ী মূল্যের জন্য স্মার্ট টিভির চাহিদা ও বিক্রি বেড়েছে। এরই পরিপ্রেক্ষিতে নিজস্ব কারখানায় স্মার্ট টিভির উৎপাদন বাড়ানোর উদ্যোগ নিয়েছে মার্সেল কর্তৃপক্ষ। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। 

মার্সেলের কর্মকর্তা নাসিমা আক্তার জানান, এ বছর অত্যাধুনিক মেশিনারিজ ও দক্ষ কর্মীদের সমন্বয়ে অত্যাধুনিক প্রযুক্তির অসংখ্য নতুন মডেলের এলইডি ও স্মার্ট টিভি বাজারে ছাড়া হয়েছে। এগুলো দামেও সাশ্রয়ী। স্থানীয় বাজারে প্রতিনিয়ত মার্সেল টিভির গ্রাহকপ্রিয়তা বাড়ছে। গত বছরের জানুয়ারি থেকে নভেম্বরের তুলনায় এ বছরের একই সময়ে প্রায় ২৫ শতাংশ টিভি বেশি বিক্রি হয়েছে।

নিজস্ব কারখানায় সর্বাধুনিক প্রযুক্তির প্যানেল ও আল্ট্রা ন্যারো ব্যাজেল ডিসপ্লে ব্যবহার করে তৈরি হচ্ছে মার্সেলের স্মার্ট টিভি। এতে যুক্ত হয়েছে লেটেস্ট অপারেটিং সিস্টেম ‘এন্ড্রয়েড ৭’। এটি যুক্ত করে ৩২, ৩৯ ও ৪৩ ইঞ্চির নতুন মডেলের স্মার্ট টিভি বাজারে ছেড়েছে মার্সেল। নতুন মডেলের প্রতিটি টিভিতে রয়েছে ১ জিবি র‌্যাম ও ৮ জিবি বিল্ট-ইন মেমোরি।

মার্সেলের প্রকৌশলীরা জানান, তাদের স্মার্ট টিভি রিমোট ছাড়াই গ্রাহকের হ্যান্ডসেটে ইনস্টলকৃত ই-শেয়ার অ্যাপসের মাধ্যমে নিয়ন্ত্রণ করা যাবে। ই-শেয়ার থেকে গ্রাহক সুবিধামতো কি-রিমোট, টাচ রিমোট, মাউস ও এয়ার মাউসসহ মোট চারটি ভিন্ন ফর্ম্যাটের রিমোট অপশন বেছে নেওয়া যাবে। এর মাধ্যমে গ্রাহক ঘরের যেকোনও প্রান্ত থেকেও মুঠোফোনে নিয়ন্ত্রণ করতে পারবেন টিভির কনটেন্ট। মোবাইল থেকে টিভিতে ইমেজ, ভিডিও ও গেমস মিররিং সুবিধার পাশাপাশি টিভির বড় পর্দায় ইউটিউব, ফেসবুক ও ইন্টারনেট ব্রাউজিং করতে পারবেন গ্রাহক।

জানা গেছে, গ্রাহকদের ছয় মাসের রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি সুবিধা দিচ্ছে মার্সেল। এলইডি প্যানেল ও খুচরা যন্ত্রাংশে দিচ্ছে দুই বছরের ওয়ারেন্টি। এছাড়া পাঁচ বছরের ফ্রি বিক্রয়োত্তর সুবিধা রয়েছে। আইএসও সনদপ্রাপ্ত সার্ভিস ম্যানেজমেন্টের আওতায় ৭০টিরও বেশি সার্ভিস পয়েন্ট আছে মার্সেলের। প্রায় আড়াই হাজার প্রকৌশলী ও টেকনিশিয়ানের মাধ্যমে গ্রাহকদের দ্রুত ও সর্বোত্তম বিক্রয়োত্তর সেবা দিচ্ছে দেশীয় প্রতিষ্ঠানটি।

মার্সেলের হেড অব সেলস ড. মো. সাখাওয়াৎ হোসেন বলেন, ‘দেশের টেলিভিশন প্রযুক্তি খাতে সফলতা অর্জন করে চলেছে মার্সেলের গবেষণা ও উন্নয়ন বিভাগের প্রকৌশলীরা। এলইডি ও স্মার্ট টেলিভিশনে তারা সংযোজন করছেন বিশ্বের অত্যাধুনিক সব প্রযুক্তি। তাই টেলিভিশন প্রযুক্তির গবেষণায় বিনিয়োগ বাড়ানো হয়েছে। আশার কথা হলো, ব্র্যান্ডটির মার্কেট শেয়ারও বাড়ছে।’

মার্সেল টেলিভিশন আরএনডি বিভাগের সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর মো. আল মাহমুদ হোসেন আল হাদী জানান, আইএসও ক্লাস সেভেন ডাস্ট ফ্রি ক্লিন রুমে অত্যাধুনিক প্রযুক্তির এইচএডিএস (হাই এ্যাডভান্স সুপার ডাইমেনশন সুইচ) এবং আইপিএস (ইন প্ল্যান সুইচিং) প্যানেল তৈরি করছে মার্সেল, যা প্যানেলের গুণগত মান ও দীর্ঘস্থায়িত্ব নিশ্চিত করে। ফলে দর্শকরা পান লার্জ ভিউয়িং অ্যাঙ্গেল ও হাই কন্ট্রাস্ট পিকচার।

জানা গেছে, আন্তর্জাতিক মানদণ্ড অনুরসরণ করে নিজস্ব তত্ত্বাবধানে তৈরি হচ্ছে মার্সেল টিভি। এর স্বীকৃতিসরূপ ব্যুরো অব ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (বিআইএস) ও স্ট্যান্ডার্ডস অরগানাইজেশন অব নাইজেরিয়া প্রোডাক্ট কনফরমিটি অ্যাসেসমেন্ট প্রোগ্রামের টেস্টিং সনদ অর্জন করেছে মার্সেল টিভি।

/জেএইচ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
প্রচণ্ড গরমেও ভোটকেন্দ্রে ভোটার, ভোটদানের হার ৬১ শতাংশ
ভারতে দ্বিতীয় দফায় ভোটপ্রচণ্ড গরমেও ভোটকেন্দ্রে ভোটার, ভোটদানের হার ৬১ শতাংশ
‘খেলাধুলার মাধ্যমে বেড়ে ওঠা ব্যক্তিরা দ্রুত নেতৃত্ব দিতে সক্ষম’
‘খেলাধুলার মাধ্যমে বেড়ে ওঠা ব্যক্তিরা দ্রুত নেতৃত্ব দিতে সক্ষম’
ডুবন্ত শিশুকে বাঁচাতে গিয়ে প্রাণ গেলো আরেক শিশুরও
ডুবন্ত শিশুকে বাঁচাতে গিয়ে প্রাণ গেলো আরেক শিশুরও
‘ডে আফটার টুমরো’ নয়, টুডে
‘ডে আফটার টুমরো’ নয়, টুডে
সর্বাধিক পঠিত
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
মৈত্রী ট্রেনে তল্লাশি, মুদ্রা পাচারের অভিযোগে আটক দুই বাংলাদেশি
মৈত্রী ট্রেনে তল্লাশি, মুদ্রা পাচারের অভিযোগে আটক দুই বাংলাদেশি
রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়, হাইকোর্টের রায় প্রকাশ
রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়, হাইকোর্টের রায় প্রকাশ