বাণিজ্য মেলা শেষ হচ্ছে আজ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৭:৩৮, ফেব্রুয়ারি ০৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:৪০, ফেব্রুয়ারি ০৬, ২০২০

অবশেষে আজ বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) শেষ হচ্ছে মাসব্যাপী ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। বছরের প্রথম দিন গত ১ জানুয়ারি শুরু হওয়া এই মেলা শেষ হচ্ছে ৩৭ দিনের মাথায়। এর মধ্যে মোট ৩ দিন মেলা বন্ধ রাখা হয়েছিল।
এর আগে গত সোমবার (৩ ফেব্রুয়ারি) বিকালে রাজধানীর শেরেবাংলা নগরে মেলার সমাপনী ঘোষণা করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।
গত ৩ ফেব্রুয়ারি ব্যবসায়ীদের আবেদনের পরিপ্রেক্ষিতে সরকারের নির্দেশে বন্ধ রাখা ৩ দিনের সঙ্গে বাড়তি ৩ দিন যোগ করে বাণিজ্য মেলা ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়ায় রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি)।
এ প্রসঙ্গে জানতে চাইলে ইপিবির ভাইস চেয়ারম্যান (ভিসি) ফাতিমা ইয়াসমিন বলেন, আজই শেষ হচ্ছে বাণিজ্য মেলা। এর মধ্য দিয়ে এই মেলার ২৫তম আসরের সমাপ্তি ঘটবে।
মেলার ইজারাদার মীর ব্রাদার্সের প্রতিনিধি নজরুল ইসলাম জানান, রাত ৯টা পর্যন্ত টিকিট বিক্রি হবে। এরপর গেট বন্ধ করে দেওয়ার কথা। আর কেউ মেলায় প্রবেশ করতে না পারলেও ক্রেতা বা মেলায় আগতরা তাদের সুবিধাজনক সময় মেলা থেকে বের হতে পারবেন বলে জানান তিনি।
ইপিবি সূত্র জানায়, এবারের মেলায় বাংলাদেশ ছাড়াও ২০টি দেশের ৫৫টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। দেশগুলো হলো−ভারত, পাকিস্তান, চীন, মালয়েশিয়া, ইরান, থাইল্যান্ড, যুক্তরাষ্ট্র, তুরস্ক, অস্ট্রেলিয়া, যুক্তরাজ্য, দক্ষিণ কোরিয়া, তাইওয়ান, নেপাল, হংকং, ভুটান, ব্রুনাই, সংযুক্ত আরব আমিরাত (ইউএই), দক্ষিণ আফ্রিকা, জার্মানি ও ইতালি।
প্রসঙ্গত, বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের জন্য ১০ জানুয়ারি এবং সিটি করপোরেশন নির্বাচনের জন্য ৩১ জানুয়ারি ও ১ ফেব্রুয়ারি মেলা বন্ধ রাখা হয়েছিল।

/এসআই/এইচআই/এমএমজে/

লাইভ

টপ
X