মার্কেন্টাইলের ১০ শাখায় ‘ইসলামি ব্যাংকিং সেবা’ চালু

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৮:১৫, জুন ২৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:২৩, জুন ২৯, ২০২০

মার্কেন্টাইল ব্যাংক

‘তাক্বওয়া’ নামে শরিয়াহভিত্তিক ইসলামি ব্যাংকিং সেবা কার্যক্রম শুরু করেছে বেসরকারি মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড। সোমবার (২৯ জুন) অনলাইন ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে ব্যাংকের চেয়ারম্যান মোরশেদ আলম  ইসলামি ব্যাংকিং সেবার উদ্বোধন করেন।

প্রথম পর্যায়ে মার্কেন্টাইল ব্যাংকের দেশব্যাপী ১০টি শাখায় প্রচলিত ব্যাংকিংয়ের পাশাপাশি গ্রাহকদের ইসলামি ব্যাংকিং উইন্ডোর মাধ্যমে এ সেবা প্রদান করা হবে।

ব্যাংকের চেয়ারম্যান বলেন, ‘প্রচলিত ব্যাংকিংয়ের পাশাপাশি মার্কেন্টাইল ব্যাংক ইসলামি ব্যাংকিং সুবিধায় বিশেষ গ্রাহক চাহিদা পূরণ করে সব ধরনের গ্রাহক সেবা নিশ্চিত করবে।’ তিনি জানান, যেসব শাখায় শরিয়াহভিত্তিক ইসলামি ব্যাংকিং সেবা শুরু হয়েছে, সেগুলো হচ্ছে—   ঢাকার প্রধান শাখা, ধানমন্ডি শাখা ও উত্তরা শাখা, চট্টগ্রামের আগ্রাবাদ শাখা, বরিশাল শাখা, ফেনী শাখা, নোয়াখালীর চৌমুহনী ও বাংলাবাজার শাখা, চাঁদপুরের ফরিদগঞ্জ শাখা এবং শরিয়তপুরের ডামুড্যা শাখা। এসব শাখা থেকে ইসলামি ব্যাংকিংয়ের শরিয়াহভিত্তিক সব ধরনের ডিপোজিট ও বিনিয়োগ সুবিধা দেওয়া হবে।

ভার্চুয়াল এই অনুষ্ঠানে যুক্ত ছিলেন— ব্যাংকের ভাইস চেয়ারম্যান আলহাজ আকরাম হোসেন (হুমায়ুন), নির্বাহী কমিটির চেয়ারম্যান মো. আনোয়ারুল হক, অডিট কমিটির চেয়ারম্যান ড. মো. রহমত উল্লাহ, মার্কেন্টাইল ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান এ কে এম সাহিদ রেজা, পরিচালক এএসএম ফিরোজ আলম, এম আমানউল্লাহ, আলহাজ মোশাররফ হোসেন ও এম এ খান বেলাল।

স্বাগত বক্তব্য দেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. কামরুল ইসলাম চৌধুরী।

 

/জিএম/এপিএইচ/

লাইভ

টপ