জরিপের ভিত্তিতে গ্রাহকসেবার মান বাড়াতে হবে: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:১৪, সেপ্টেম্বর ২৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:২৬, সেপ্টেম্বর ২৮, ২০২০





বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদমন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, সমন্বিত বিদ্যুৎসেবা সম্পর্কিত গুণগত জরিপ নিয়মিতভাবে করার উদ্যোগ নিন। বছরে অন্তত একবার হতে পারে। বিতরণ কোম্পানিগুলোকে জরিপের মতামতের ভিত্তিতে গ্রাহকসেবার মান বাড়াতে হবে।
সোমবার (২৮ সেপ্টেম্বর)  ২০২০-২১ অর্থবছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি)-তে অন্তর্ভুক্ত বিদ্যুৎ বিভাগের উন্নয়ন প্রকল্পগুলোর আগস্ট মাস পর্যন্ত বাস্তবায়ন, অগ্রগতি ও পর্যালোচনা সভায় সভাপতিত্বকালে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।
ভার্চুয়াল এ সভায় বিদ্যুৎ সচিব ড. সুলতান আহমেদ, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান প্রকৌশলী মো. বেলায়েত হোসেন, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিন (অব.) সহ কোম্পানিগুলোর ব্যবস্থপনা পরিচালকরা উপস্থিত ছিলেন।
প্রতিমন্ত্রী বলেন, ‘প্রকল্পগুলো বাস্তবায়নে প্রকল্প পরিচালকদের আরও সক্রিয় থেকে কাজ করতে হবে। বাস্তবায়নের যে মাসিক লক্ষ্য দেওয়া হয়েছে, তা অবশ্যই বাস্তবায়ন করতে হবে।’
প্রতিমন্ত্রী এ সময় ময়মনসিংহের বিদ্যুৎ লাইন আরও উন্নত করার আহ্বান জানিয়ে সঞ্চালন ও বিতরণ ব্যবস্থার সমন্বয় বাড়ানোর ওপর গুরুত্ব প্রদান করেন।
সভায় বিদ্যুৎ বিভাগের ৯৩টি প্রকল্প বাস্তবায়ন নিয়ে পর্যালোচনা করা হয়। এর মধ্যে ৭৯টি বিনিয়োগ প্রকল্প, ৯টি টিএ প্রকল্প এবং  নিজস্ব অর্থায়নে ৫টি প্রকল্প রয়েছে।  আগস্ট মাস পর্যন্ত কাজের অগ্রগতি হয়েছে  আর্থিক ৮ দশমিক ২৬ ভাগ ও ভৌত অগ্রগতি ৯ দশমিক ৪৮ ভাগ।

/এসএনএস/এপিএইচ/

লাইভ

টপ
X