এলইডি টিভিতে ২১৮ শতাংশ প্রবৃদ্ধি হওয়ায় দাম কমালো ওয়ালটন

Send
বাংলা ট্রিবিউন ডেস্ক
প্রকাশিত : ২৩:৪২, ফেব্রুয়ারি ২৫, ২০১৬ | সর্বশেষ আপডেট : ২৩:৪৬, ফেব্রুয়ারি ২৬, ২০১৬

ওয়ালটন ৩২ ইঞ্চি এলইডি টিভি২০১৪ সালের নভেম্বর থেকে ২০১৫ সালের জানুয়ারি পর্যন্ত ৩ মাসে যে পরিমাণ বিক্রি হয়েছিল তার তুলনায় গত বছরের নভেম্বর থেকে চলতি বছরের জানুয়ারি পর্যন্ত তিন মাসে প্রায় ২১৮ শতাংশ প্রবৃদ্ধি হয়েছে দাবি করেছে কোম্পানিটি। চাহিদা ও বিক্রি ব্যাপক বৃদ্ধি পাওয়ায় বেড়েছে উৎপাদন। ফলে কমেছে টিভির ওভারহেড উৎপাদন খরচ। এ কারণে এলইডি টিভির দাম আবারও কমালো ওয়ালটন।
কোম্পানিটি জানিয়েছে, ২০১৪ সালের তুলনায় ২০১৫ সালে এলইডি টিভি বিক্রিতে ৬৬ শতাংশ প্রবৃদ্ধি হয়েছে। কিন্তু ২০১৫ সালের শেষের দিকে ওয়ালটন কারখানায় সর্বাধুনিক প্রযুক্তি সংযোজন এবং উচ্চমান নিশ্চিত করতে ব্যাপক বিনিয়োগ করা হয়। ফলে ২০১৪ সালের শেষ ২ মাসের তুলনায় ২০১৫ সালের শেষ দুই মাসে টিভি বিক্রির আনুপাতকি হার প্রায় তিনগুণ বেড়ে যায়। গত বছরের জানুয়ারি মাসের সঙ্গে তুলনা করলে চলতি বছরের জানুয়ারিতে বিক্রি বেড়েছে প্রায় ২১০ শতাংশ। আবার ২০১৫ সালের ডিসেম্বর এবং চলতি বছরের জানুয়ারিতে মাসিক প্রবৃদ্ধি হয়েছে যথাক্রমে প্রায় ৪০.২১ ও ৩৫ শতাংশ। ওয়ালটন কর্তৃপক্ষের প্রত্যাশা আগামী দিনগুলোতে ওয়ালটন এলইডি টিভি বিক্রির এই প্রবৃদ্ধি অব্যাহত থাকবে।
বৃহস্পতিবার (২৫ ফ্রেব্রুয়ারি) থেকে সারাদেশে বিভিন্ন মডেলের এলইডি টিভির দাম কমিয়েছে ওয়ালটন। ফলে গ্রাহকরা এখন ওয়ালটন ব্র্যান্ডের ১৯ ইঞ্চি এলইডি টিভি পাচ্ছেন মাত্র ১২ হাজার ১৫০ টাকায়। ২৪ ইঞ্চি এলইডি টিভির দাম এখন ১৫ হাজার ৬০০ টাকা। এছাড়া দেশীয় ব্র্যান্ডটির ২৮ ও ৩২ ইঞ্চি এলইডি টিভি আগের চেয়ে আরও কম দামে যথাক্রমে ২১ হাজার ৫০০ ও ২৭ হাজার ৭০০ টাকায় পাওয়া যাচ্ছে। গ্রাহকরা মাত্র ৮ হাজার ৭০০ টাকায় পাচ্ছেন ওয়ালটনের ১৪ ইঞ্চি সিআরটি টিভি।

/এএইচ/

লাইভ

টপ