X
শুক্রবার, ০৩ মে ২০২৪
১৯ বৈশাখ ১৪৩১

বিসিসিতে কাউন্সিলর পদেও আ. লীগ এগিয়ে

আনিসুর রহমান স্বপন ও এস এম শামছুর রহমান, বরিশাল থেকে
০১ আগস্ট ২০১৮, ১৭:৪৬আপডেট : ০১ আগস্ট ২০১৮, ১৯:৫৬

 

বরিশাল সিটি করপোরেশন নির্বাচন মেয়র পদের পর বরিশাল সিটি করপোরেশনে (বিসিসি) অধিকাংশ কাউন্সিলর পদও আওয়ামী লীগের দখলে এসেছে। বিসিসি’র সাধারণ ৩০ ওয়ার্ডের মধ্যে ২২টিতে ২২জন সাধারণ কাউন্সিলর এবং ৫ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলরকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা।

রিটার্নিং কর্মকর্তা মুজিবুর রহমান জানান, বিসিসি নির্বাচনে ১২৩ টি কেন্দ্রের মধ্যে ১৫টি কেন্দ্রের ফলাফল ও ১ টি ওয়ার্ডের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। এজন্য ১০৭টি কেন্দ্রের ফলাফল ঘোষণা করে নির্বাচন কমিশন। অনিয়মের অভিযোগে ১টি কেন্দ্রের ভোট বাতিল এবং ১৫টি কেন্দ্রের ফল স্থগিত করায় ৩০ ওয়ার্ডের মধ্যে সংশ্লিষ্ট ৮ ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর প্রার্থীদের ফল স্থগিত রাখা হয়েছে। এছাড়া ১০টি সংরক্ষিত মহিলা কাউন্সিলরদের মধ্যে পাঁচজনকে বিজয়ী ঘোষণা করা হয়েছে। সংরক্ষিত বাকী ৫টি ওয়ার্র্ডের কাউন্সিলর প্রার্থীদের ফলও আটকে গেছে।

বিজয়ীদের মধ্যে সাধারণ ওয়ার্ডে ১৪ জন আওয়ামী লীগের, ৩ জন বিএনপির, ১ জন জাতীয় পার্টি ও ৪ জন স্বতন্ত্রপ্রার্থী রয়েছেন। এর মধ্যে প্রতিদ্বন্দ্বী না থাকায় আওয়ামী লীগের তিনজন আগেই বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

অপরদিকে সংরক্ষিত ১০ জন মহিলা কাউন্সিলরের মধ্যে ফলাফল ঘোষিত বিজয়ী ৫ জন মহিলা কাউন্সিলরের ২ জন আওয়ামী লীগের ও ১ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়ে সদ্য বিএনপি থেকে আওয়ামী লীগে যোগদানকারী, ১ জন বিএনপির এবং ১ জন স্বতন্ত্র নারী নেত্রী রয়েছেন।

সাধারণ ওয়ার্ডে বিজয়ী কাউন্সিলররা হলেন-১ নম্বর ওয়ার্ডে আমীর হোসেন বিশ্বাস (আওয়ামী লীগ), ২ নম্বর ওয়ার্ডে মুরতাজা আবেদীন (জাপা), ৩ নম্বর ওয়ার্ডে মো. হাবিবুর রহমান ফারুক (বিএনপি), ৪ নম্বর ওয়ার্ডে তৌহিদুর রহমান বাদশা (আওয়ামী লীগ), ৫ নম্বর ওয়ার্ডে কেফায়েত হোসেন রনি (স্বতন্ত্র), ৬ নম্বর ওয়ার্ডে খান মো. জামাল হোসেন (বিএনপি), ৭ নম্বর ওয়ার্ডে রফিকুল ইসলাম খোকন (আওয়ামী লীগ), ৮ নম্বর ওয়ার্ডে মো. সেলিম হাওলাদার (বিএনপি), ৯ নম্বর ওয়ার্ডে হারন অর রসিদ (আওয়ামী লীগ), ১১ নম্বর ওয়ার্ডে মজিবর রহমান (আওয়ামী লীগ), ১২ নম্বর ওয়ার্ডে জাকির হোসেন ভুলু (আওয়ামী লীগ), ১৩ নম্বর ওয়ার্ডে মেহেদি পারভেজ আবীর (আওয়ামী লীগ), ১৫ নম্বর ওয়ার্ডে লিয়াকত হোসেন খান (আওয়ামী লীগ), ১৬ নম্বর ওয়ার্ডে মোশারফ আলী খান বাদশা (আওয়ামী লীগ) ১৮ নম্বর ওয়ার্ডে মীর জাহিদুল কবির (বিএনপি), ১৯ নম্বর ওয়ার্ডে গাজী নাইমুল হোসেন লিটু (আওয়ামী লীগ), ২১ নম্বর ওয়ার্ডে শেখ সাইয়েদ আহম্মেদ মান্না (আওয়ামী লীগ), ২৪ নম্বর ওয়ার্ডে আনিছুর রহমান শরীফ (আওয়ামী লীগ), ২৬ নম্বর ওয়ার্ডে মো. হুমায়ুন কবীর (আওয়ামী লীগ), ২৮ নম্বর ওয়ার্ডে মো. জাহাঙ্গীর হোসেন (আওয়ামী লীগ), ২৯ নম্বর ওয়ার্ডে ফরিদ আহম্মেদ (আওয়ামী লীগ) ও ৩০ নম্বর ওয়ার্ডে আজাদ হোসেন মোল্লা কালাম (আওয়ামী লীগ)।

১৫টি কেন্দ্রের ফলাফল স্থগিত রাখার কারণে যে ৮টি ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর প্রার্থীদের ফল ঘোষণা হয়নি সে ওয়ার্ডগুলো হচ্ছে- ১০, ১৪, ১৭, ২০, ২২, ২৩, ২৫ ও ২৭।

সংরক্ষিত কাউন্সিলর পদে বিজয়ীরা হলেন- ১ নম্বর ওয়ার্ডে (সাধারণ ১, ২ ও ৩) মিনু রহমান(আওয়ামী লীগ), ২ নম্বর ওয়ার্ডে (সাধারণ (৪, ৫ ও ৬) জাহানারা বেগম (স্বতন্ত্র), ৩ নম্বর ওয়ার্ডে (সাধারণ ৭, ৮ ও ৯) কোহিনুর বেগম(আওয়ামী লীগ), ৪ নম্বর ওয়ার্ডে (সাধারণ ১০, ১১ ও ১২) আয়েশা তৌহিদা লুনা (বিনা প্রতিদ্বন্দ্বিতায়/সদ্য আওয়ামী লীগে যোগদানকারী)) এবং ১০ নম্বর ওয়ার্ডে (সাধারণ ২৮, ২৯ ও ৩০) রাশিদা পারভীন (বিএনপি)।

এছাড়া ১৫ কেন্দ্রের ফলাফল স্থগিত থাকার কারণে সংরক্ষিত ৫, ৬, ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের ফলাফল ঘোষণা করেননি রিটার্নিং কর্মকর্তা।

রিটার্নিং কর্মকর্তা মুজিবুর রহমান বলেন, ‘ফল স্থগিত থাকা ওয়ার্ডগুলোর কাউন্সিলর প্রার্থীদের প্রাপ্ত ভোটের সংখ্যা এবং স্থগিত কেন্দ্রের মোট ভোটার সংখ্যা নির্বাচন কমিশনে (ইসি) পাঠনো হয়েছে। ইসি থেকে পরবর্তী সিদ্ধান্তের ওপর নির্ভর করবে সাধারণ ৮ ওয়ার্ড ও সংরক্ষিত ৫ ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীদের ফল।

উল্লেখ্য, বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ১২৩টি কেন্দ্রের মধ্যে ১০৭টি কেন্দ্রের বেসরকারিভাবে পাওয়া ফলে নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগের প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ ১ লাখ ৭ হাজার ৩৫৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। অপরদিকে বিএনপি প্রার্থী ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ১৩ হাজার ১৩৫ ভোট।

আরও পড়ুন- পুলিশের 'লাথি ও মারধরে' সরওয়ারের কর্মসূচি পণ্ড

 

/এফএস/
সম্পর্কিত
সর্বশেষ খবর
ম্যানচেস্টার ইউনাইটেডে সকার স্কুলের বাছাইয়ে ৩ বাংলাদেশি কিশোর
ম্যানচেস্টার ইউনাইটেডে সকার স্কুলের বাছাইয়ে ৩ বাংলাদেশি কিশোর
দীর্ঘ অপেক্ষার পর ঢাকায় স্বস্তির বৃষ্টি, কমলো তাপমাত্রা
দীর্ঘ অপেক্ষার পর ঢাকায় স্বস্তির বৃষ্টি, কমলো তাপমাত্রা
রোমাঞ্চকর ম্যাচে ১ রানের নাটকীয় জয় হায়দরাবাদের 
রোমাঞ্চকর ম্যাচে ১ রানের নাটকীয় জয় হায়দরাবাদের 
মামুনুল হকের জন্য কাশিমপুর কারাগারের সামনে ভক্তদের ভিড়
মামুনুল হকের জন্য কাশিমপুর কারাগারের সামনে ভক্তদের ভিড়
সর্বাধিক পঠিত
পদ্মা নদীতে চুবানো নিয়ে যা বললেন ড. ইউনূস
পদ্মা নদীতে চুবানো নিয়ে যা বললেন ড. ইউনূস
পরীক্ষা-নিরীক্ষা শেষ, খুলনা-মোংলায় শুরু হচ্ছে ট্রেন চলাচল
পরীক্ষা-নিরীক্ষা শেষ, খুলনা-মোংলায় শুরু হচ্ছে ট্রেন চলাচল
আরও কমলো সোনার দাম
আরও কমলো সোনার দাম
অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষা অবৈতনিক হচ্ছে
অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষা অবৈতনিক হচ্ছে
লাউ খেলে মিলবে এই ৮ উপকারিতা
লাউ খেলে মিলবে এই ৮ উপকারিতা