X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৪ বৈশাখ ১৪৩১

রাজশাহীতে ৮ ডিসেম্বর জেলা আ. লীগের সম্মেলন ঘিরে সাজ সাজ রব

রাজশাহী প্রতিনিধি
০৭ ডিসেম্বর ২০১৯, ২৩:০৫আপডেট : ০৭ ডিসেম্বর ২০১৯, ২৩:১১

রাজশাহী জেলা আওয়ামী লীগের সম্মেলনের আগে শুক্রবার অনুষ্ঠিত হয় বর্তমান কমিটির সর্বশেষ বৈঠক

আগামীকাল ৮ ডিসেম্বর (রবিবার) রাজশাহী জেলা আওয়ামী লীগের সম্মেলন। এ উপলক্ষে নগরীর গুরুত্বপূর্ণ বিভিন্ন সড়কে তৈরি করা হয়েছে তোরণ। শোভা পাচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শহীদ এএইচএম কামারুজ্জামানসহ জাতীয় চারনেতার ছবি। বিভিন্ন স্থানে টানানো হয়েছে ব্যানার ও ফেস্টুন।

নগরীর রাজশাহীর বিভাগীয় ক্রীড়া কমপ্লেক্সের মাঠজুড়ে চলছে বড় মঞ্চ ও প্যান্ডেল তৈরির কর্মযজ্ঞ। নেতাকর্মীদেরও কয়েকদফা মাঠ পরিদর্শন করতে দেখা গেছে। শুক্রবার (৬ ডিসেম্বর) রাতে নগরীর লক্ষীপুর মোড়ে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে কার্যনির্বাহী কমিটির সর্বশেষ সভা। সেখানেও ব্যাপক নেতাকর্মীদের উপস্থিতি দেখা গেছে। জেলা আওয়ামী লীগের কার্যালয় সাজানো হয়েছে আলোকসজ্জায়। দীর্ঘ পাঁচ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে রাজশাহী ত্রি-বার্ষিক জেলা আওয়ামী লীগের সম্মেলন।

রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক চৌধুরী বলেন, সম্মেলন ঘিরে সব ধরনের প্রস্তুতি মোটামুটি সম্পন্ন করা হয়েছে। শনিবার (৭ ডিসেম্বর) বাকি কাজ সম্পন্ন হয়ে যাবে।

নির্বাচন বা মনোনয়ন যা-ই হোক না কেন, বর্তমান কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ এবার দলের নেতৃত্ব দেওয়ার আগ্রহ প্রকাশ করেছেন তৃণমূলের অনেক নেতাকর্মীই।

এবার প্রতিদ্বন্দ্বিতা না করলেও কেন্দ্র থেকে দায়িত্ব দেওয়া হলে আবারও রাজশাহী জেলা আওয়ামী লীগের নেতৃত্ব দিতে চান ওমর ফারুক চৌধুরী। আর সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ সভাপতি পদে প্রার্থী হওয়ার আগ্রহ প্রকাশ করলেও কেন্দ্র থেকে যে সিদ্ধান্ত দেওয়া হবে তাই মেনে নেবেন বলে জানিয়েছেন। এছাড়া সভাপতি হতে আগ্রহ প্রকাশ করেছেন পুঠিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সাংসদ আব্দুল ওয়াদুদ দারা এবং জেলার সাবেক ভারপ্রাপ্ত সভাপতি বেগম আখতার জাহান। সাধারণ সম্পাদক হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন বাগমারা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকিরুল ইসলাম সান্টু, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক লায়েব উদ্দিন লাবলু, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মর্জিনা পারভীন ও যুব মহিলা লীগের কেন্দ্রীয় সহ সভাপতি ও রাজশাহীর সংরক্ষিত আসনের সাংসদ আদিবা আনজুম মিতা। এছাড়া পবা-মোহনপুর আসনের সাংসদ মো. আয়েন উদ্দিন ও বাগমারা আসনের সাংসদ এনামুল হক প্রতিদ্বন্দ্বিতা না করলেও কেন্দ্র থেকে মনোনীত করলে তারা দলের দায়িত্ব নেওয়ার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছেন।

রাজশাহী জেলা আওয়ামী লীগের সম্মেলন উপলক্ষে নগরীর একাধিক এলাকায় বানানো হয়েছে তোরণ

এদিকে সম্মেলন ঘিরে নেতাকর্মীরাও তাদের উচ্ছ্বাস ও উদ্দীপনার কথা প্রকাশ করেছেন। তৃণমূলের নেতাকর্মীরা নির্বাচনের মাধ্যমে তাদের দলীয় প্রার্থীদের নির্বাচিত করার প্রত্যাশা ব্যক্ত করছেন। তবে মনোনয়নের মাধ্যমে দায়িত্ব দেওয়া হলেও আপত্তি নেই তাদের।

রাজশাহীর পুঠিয়া আওয়ামী লীগের কর্মী মোসাদ্দেক হোসেন বলেন, দুর্নীতির বিরুদ্ধে সরকারের যে শুদ্ধি অভিযান চলছে এই সম্মেলন সেই অভিযানকে বেগবান করবে। আমাদের প্রত্যাশা. প্রধানমন্ত্রী এমন নেতৃত্ব নির্বাচন করবেন যাতে করে তৃণমূলের আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটে।

রাজশাহীর পবা আওয়ামী লীগের কর্মী তোফায়েল আহমেদ বলেন, দীর্ঘ পাঁচ বছর পর সম্মেলন হচ্ছে। সঙ্গত কারণেই আমাদের মধ্যে উচ্ছ্বাস ও আকাঙ্ক্ষাটা বেশি। সবার মধ্যেই উৎসব ভাব বিরাজ করছে।

‘দেশরত্ম শেখ হাসিনার উন্নয়ন দর্শনে, বঙ্গবন্ধুর সোনার বাংলা বিশ্ব নেতৃত্বের আসনে’ এই স্লোগানকে সামনে রেখে আগামীকাল সকাল ১০টায় রাজশাহী বিভাগীয় ক্রীড়া কমপ্লেক্সের মাঠে জেলা আওয়ামী লীগের এ সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনের উদ্বোধন করবেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম এমপি। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

 

 

 

 

/টিএন/
সম্পর্কিত
সর্বশেষ খবর
বাগদাদে ইরাকি টিকটক তারকাকে গুলি করে হত্যা
বাগদাদে ইরাকি টিকটক তারকাকে গুলি করে হত্যা
লিভারপুলের শিরোপার আশায় এবার ধাক্কা দিলো ওয়েস্ট হ্যাম
লিভারপুলের শিরোপার আশায় এবার ধাক্কা দিলো ওয়েস্ট হ্যাম
গরমে বিপণন বিভাগের মাঠ পর্যায়ের কর্মীর মৃত্যু
গরমে বিপণন বিভাগের মাঠ পর্যায়ের কর্মীর মৃত্যু
মরিশাসের তথ্যপ্রযুক্তি মন্ত্রীর সঙ্গে তথ্য প্রতিমন্ত্রীর বৈঠক
মরিশাসের তথ্যপ্রযুক্তি মন্ত্রীর সঙ্গে তথ্য প্রতিমন্ত্রীর বৈঠক
সর্বাধিক পঠিত
দক্ষিণে ‘ডায়াবেটিক ধানের’ প্রথম চাষেই বাম্পার ফলন, বীজ পাবেন কই?
দক্ষিণে ‘ডায়াবেটিক ধানের’ প্রথম চাষেই বাম্পার ফলন, বীজ পাবেন কই?
তাপপ্রবাহে যেভাবে চলবে শ্রেণি কার্যক্রম
প্রাক-প্রাথমিক বন্ধই থাকছেতাপপ্রবাহে যেভাবে চলবে শ্রেণি কার্যক্রম
আজকের আবহাওয়া: দুই বিভাগ ছাড়া কোথাও বৃষ্টির আভাস নেই
আজকের আবহাওয়া: দুই বিভাগ ছাড়া কোথাও বৃষ্টির আভাস নেই
যুদ্ধবিরতি প্রস্তাবে ইসরায়েলের প্রতিক্রিয়া পেলো হামাস
যুদ্ধবিরতি প্রস্তাবে ইসরায়েলের প্রতিক্রিয়া পেলো হামাস
নারায়ণগঞ্জের আলোচিত ৭ খুন: এখনও অপেক্ষায় স্বজনরা
নারায়ণগঞ্জের আলোচিত ৭ খুন: এখনও অপেক্ষায় স্বজনরা