X
শুক্রবার, ০৩ মে ২০২৪
২০ বৈশাখ ১৪৩১

চোর সন্দেহে দুই কিশোরকে গাছে বেঁধে নির্যাতন, গ্রেফতার ২

বগুড়া প্রতিনিধি
০১ এপ্রিল ২০২৪, ২০:১৫আপডেট : ০১ এপ্রিল ২০২৪, ২০:১৫

বগুড়ার নন্দীগ্রামে ২০০ টাকা চুরির সন্দেহে দুই কিশোরকে প্রকাশ্য গাছে বেঁধে নির্যাতনের অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভুক্তভোগী এক কিশোরের বাবা মিজানুর রহমান রবিবার রাতে নন্দীগ্রাম থানায় আট জনের বিরুদ্ধে মামলা করেছেন। পরে পুলিশ দুই জনকে গ্রেফতার করেছে। বুধবার উপজেলার নামুইট তিনমাথা বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

সোমবার নন্দীগ্রাম থানার ওসি আজমগীর হোসেন জানান, গ্রেফতার দু’জনকে সোমবার আদালতের মাধ্যমে বগুড়া জেল হাজতে পাঠানো হয়েছে।

গ্রেফতার আসামিরা হলেনÑ বগুড়ার নন্দীগ্রাম উপজেলার নামুইট তিনমাথা বাজার এলাকার মৃত সিদ্দিক হোসেনের ছেলে নজরুল ইসলাম (৫৫), একই উপজেলার নামুইট চকপাড়ার ফেরদৌসের ছেলে লিটন প্রামাণিক কাচু (৩২)।

পুলিশ, এজাহার সূত্র ও স্থানীয়রা জানান, নন্দীগ্রাম উপজেলার নামুইট তিনমাথা বাজারের ওয়াক্তিয়া মসজিদের দানবাক্স থেকে সম্প্রতি ২০০ টাকা চুরি হয়। এ চুরির জন্য তারাটিয়া গ্রামের মৃত আবদুস সালামের ছেলে মোরশেদুল ইসলাম (১৬) এবং ভাটরা গ্রামের মিজানুর রহমানের ছেলে সুমন মিয়াকে (১৬) সন্দেহ করা হয়। গ্রামের মাতবর নজরুল ইসলামের নেতৃত্বে লিটন প্রামাণিক কাচু, সাবেক কাউন্সিলর রহমত এবং অন্যরা সোমবার দুই কিশোরকে রাস্তা থেকে ধরে নামুইট তিনমাথা বাজার এলাকায় নিয়ে আসেন। তারা দুই কিশোরকে চোর সাব্যস্ত করে রশি দিয়ে গাছের সঙ্গে বেঁধে সালিশ বসান। সেখানে তাদের অমানবিক নির্যাতন করা হয়। তারা মাতবরদের হাত-পা ধরেও রেহাই পাননি। কিশোর মোরশেদুলের মা মাতব্বরদের পায়ে ধরে ক্ষমা চেয়েও ছেলেকে রক্ষা করতে পারেননি। মারপিটে আহত হলেও তাদের চিকিৎসা দেওয়া হয়নি। বিপুলসংখ্যক গ্রামবাসী ও পথচারীরা নির্যাতনের দৃশ্য দেখলেও প্রতিবাদ করেনি। পরে জনগণের মাঝে বিরূপ প্রতিক্রিয়া দেখা দিলে দুই কিশোরকে ছেড়ে দেওয়া হয়।

নির্যাতনের শিকার সুমন মিয়া জানায়, সে বাবার সঙ্গে অটোভ্যান চালিয়ে জীবিকা নির্বাহ করেন। সোমবার সকালে দুই বন্ধু অটোভ্যান চালিয়ে নন্দীগ্রাম সদরের দিকে যাচ্ছিল। নামুইট মোড়ে পৌঁছালে গ্রামের মাতবর নজরুল ইসলাম এবং তার লোকজন ‘চোর চোর’ বলে চিৎকার দিয়ে তাদের দুই বন্ধুকে আটক করেন। প্রথমে তাদের মসজিদে নেওয়া হয়। পরে বাজার এলাকায় ধরে নিয়ে চুরির স্বীকারোক্তি আদায়ে গাছের সঙ্গে বেঁধে একঘণ্টা অমানবিক নির্যাতন চালান। হাত-পা ধরলেও তাদের ছেড়ে দেওয়া হয়নি।

অভিযোগ প্রসঙ্গে মাতবররা দাবি করেন, ফজরের নামাজ শেষে মুসল্লিরা চলে গেলে কিশোর সুমন ও মোরশেদুল দান বাক্স থেকে টাকা চুরি করে। সে জন্য তাদের আটক করে শাসনের পর ছেড়ে দেওয়া হয়েছে। তাদের কোনও নির্যাতন করা হয়নি।

নন্দীগ্রামে পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর রহমত আলী জানান, মসজিদের দানবাক্স থেকে টাকা চুরির জন্য তাদের শাসন করা হয়েছে। তাদের পুলিশে দেওয়ার চেষ্টা করা হয়; অবহিত করার পরও পুলিশ না আসায় তা সম্ভব হয়নি।

নন্দীগ্রাম থানার ওসি সোমবার বিকালে জানান, চোর সন্দেহে দুই কিশোরকে আটক করে গাছে বেঁধে নির্যাতনের অভিযোগের সত্যতা পাওয়া গেছে। নির্যাতনের শিকার এক কিশোরের বাবা থানায় মাতবরসহ আট জনের বিরুদ্ধে মামলা করেছেন। দুই মাতবরকে গ্রেফতার করা হয়েছে; অন্যদের গ্রেফতারে অভিযান চলছে।

/এমএএ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
সিরিয়ায় ইসরায়েলি হামলায় ৮ সেনা আহত
সিরিয়ায় ইসরায়েলি হামলায় ৮ সেনা আহত
ধর্মীয় জনগোষ্ঠীর প্রতিক্রিয়া নিয়ে প্রামাণ্যচিত্র
ধর্মীয় জনগোষ্ঠীর প্রতিক্রিয়া নিয়ে প্রামাণ্যচিত্র
এক উপজেলায় ১৩ প্রার্থীর সবাই আ. লীগের
এক উপজেলায় ১৩ প্রার্থীর সবাই আ. লীগের
শিরোপাজয়ী দল কি কোটি টাকা পাবে?
ফিরছে সুপার কাপশিরোপাজয়ী দল কি কোটি টাকা পাবে?
সর্বাধিক পঠিত
পদ্মা নদীতে চুবানো নিয়ে যা বললেন ড. ইউনূস
পদ্মা নদীতে চুবানো নিয়ে যা বললেন ড. ইউনূস
কুমিল্লায় বজ্রাঘাতে ৪ জনের মৃত্যু
কুমিল্লায় বজ্রাঘাতে ৪ জনের মৃত্যু
কামরাঙ্গীরচরে নতুন ভবন নির্মাণের অনুমতি দিলো ডিএসসিসি
কামরাঙ্গীরচরে নতুন ভবন নির্মাণের অনুমতি দিলো ডিএসসিসি
আরও কমলো সোনার দাম
আরও কমলো সোনার দাম
ব্যর্থতার অভিযোগে শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে আইনি নোটিশ
ব্যর্থতার অভিযোগে শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে আইনি নোটিশ