X
বুধবার, ০৮ মে ২০২৪
২৪ বৈশাখ ১৪৩১

পাকুন্দিয়ায় পৌর নির্বাচন: বিরামহীন প্রচারণায় মুখর পুরো এলাকা

বিজয় রায় খোকা, কিশোরগঞ্জ
২৬ অক্টোবর ২০১৬, ১৫:৩৩আপডেট : ২৬ অক্টোবর ২০১৬, ১৫:৩৩

পাকুন্দিয়া পৌরসভা আগামী ৩১ অক্টোবর কিশোরগঞ্জের পাকুন্দিয়া পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা। এই নির্বাচনকে ঘিরে এখন সেখানে পুরোদস্তুর উৎসবের আমেজ। নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের পোস্টারে-লিফলেটে ছেয়ে গেছে চারিদিক। মাইকেও চলছে প্রার্থীদের বিরামহীন প্রচারণা। ভোর থেকে গভীর রাত পর্যন্ত প্রার্থীরা ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে। করছেন ছোট ছোট পথসভা, দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। তবে ভোটররা বলছেন, প্রতীক দেখে নয়, বরং সৎ ও যোগ্য প্রার্থীকেই এবার ভোট দিতে চান তারা। সব মিলিয়ে উৎসবমুখর পুরো পৌর এলাকা।

পাকুন্দিয়ায় এ নিয়ে দ্বিতীয়বারের মতো পৌর নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নতুন পৌরসভা হিসেবে উন্নয়ন-অবকাঠামোতে পিছিয়ে থাকলেও নির্বাচন ঘিরে উৎসবের কমতি নেই। ভোটারদের এমন একজন মেয়র চাচ্ছেন যিনি পৌরসভাকে আরও এগিয়ে নেবেন, দূর করবেন নাগরিকদের আক্ষেপ।

আগামী ৩১ অক্টোবর অনুষ্ঠিতব্য নির্বাচনে নির্ধারিত তফসিল অনুযায়ী ইতোমধ্যে শেষ হয়েছে মনোনয়নপত্র দাখিল, বাছাই ও প্রত্যাহারসহ প্রতীক বরাদ্দের কাজ। গত ১৬ অক্টোবর প্রতীক বরাদ্দের পর থেকেই প্রার্থীরা জোরেসোরে নেমে পড়েছেন ভোটারদের সমর্থন পাওয়ার লড়াইয়ে। পাকুন্দিয়া পৌরসভায় নির্বাচন

পাকুন্দিয়ায় এবারের নির্বাচনে মেয়র পদে তিন জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী তিন মেয়র প্রার্থীই নির্বাচিত হলে নাগরিক সুযোগ-সুবিধা বৃদ্ধিসহ ও অবকাঠামোগত উন্নয়নের প্রতিশ্রুতি দিচ্ছেন জনসংযোগসহ নির্বাচনি সমাবেশে।

এবার নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগ থেকে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মেজবাহ উদ্দিন এবং ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপি থেকে বর্তমান চেয়ারম্যান, উপজেলা বিএনপির আহ্বায়ক  ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের জেলা সভাপতি অ্যাডভোকেট জালাল উদ্দিন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ২০১১ সালের ২৭ অক্টোবর অনুষ্ঠিত প্রথম নির্বাচনেও বিজয়ী হন বিএনপি সমর্থিত প্রার্থী অ্যাডভোকেট জালাল উদ্দিন। অপর প্রার্থী হিসেবে নারিকেল গাছ প্রতীক নিয়ে মাঠে আছেন বিএনপি থেকে মনোনয়ন বঞ্চিত উপজেলা কমিটির যুগ্ম আহ্বায়ক আক্তারুজ্জামান খোকন।

এছাড়া ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর হিসেবে ৪৩ জন এবং সংরক্ষিত ৩টি ওয়ার্ডে মহিলা কাউন্সিলর প্রার্থী হিসেবে ১১ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। পাকুন্দিয়া পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২০ হাজার ৪৭৫ জন।

পৌর এলাকার ভোটারদের অনেকেই জানান, প্রার্থীর যোগ্যতা ও সক্ষমতা এবং অতীত কর্মকাণ্ড বিচার করেই মেয়র প্রার্থীকে বেছে নেওয়া হবে। দলীয় নির্বাচন হলেও কেবল দলীয় বিবেচনায় নয়, নাগরিক সেবা ও এলাকার উন্নয়নে ভূমিকা রাখতে পারেন- এমন  যোগ্য ও সৎ ব্যক্তিকেই নির্বাচিত করার কথা ভাবছেন সাধারণ ভোটাররা।

রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. মঞ্জুরুল আলম জানান, এখন পর্যন্ত নির্বাচনি আচরনবিধি ভঙ্গের কোনও ঘটনা না ঘটায় নির্বাচনের সার্বিক পরিবেশে তারা সন্তুষ্ট। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশেই ভোট অনুষ্ঠিত হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

আরও পড়ুন- 

আ. লীগের কেন্দ্রীয় ৩৮ পদের জন্য দৌড়ঝাঁপ

সব বিভাগে একটি করে মেডিক্যাল বিশ্ববিদ্যালয় করা হবে: প্রধানমন্ত্রী

/এফএস/ 

সম্পর্কিত
সর্বশেষ খবর
রাজস্থানকে হারিয়ে প্লে অফের আশা বাঁচিয়ে রাখলো দিল্লি
রাজস্থানকে হারিয়ে প্লে অফের আশা বাঁচিয়ে রাখলো দিল্লি
ঢাকা আসছেন মার্কিন অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি ডোনাল্ড লু
ঢাকা আসছেন মার্কিন অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি ডোনাল্ড লু
প্রথম ধাপের উপজেলা নির্বাচন আজ
প্রথম ধাপের উপজেলা নির্বাচন আজ
নির্দেশ উপেক্ষিত হলেও কৌশলে সফল আ.লীগ
উপজেলা নির্বাচননির্দেশ উপেক্ষিত হলেও কৌশলে সফল আ.লীগ
সর্বাধিক পঠিত
ভিটামিন ডি কমে গেলে কীভাবে বুঝবেন?
ভিটামিন ডি কমে গেলে কীভাবে বুঝবেন?
ব্যারিস্টার সুমনকে একহাত নিলেন চুন্নু
ব্যারিস্টার সুমনকে একহাত নিলেন চুন্নু
ছুড়ে দেওয়া সব তীর সাদরে গ্রহণ করলাম: ভাবনা
ছুড়ে দেওয়া সব তীর সাদরে গ্রহণ করলাম: ভাবনা
শনিবার স্কুল খোলা রাখার প্রতিবাদে শিক্ষকদের কর্মবিরতি ঘোষণা
শনিবার স্কুল খোলা রাখার প্রতিবাদে শিক্ষকদের কর্মবিরতি ঘোষণা
আসছে ব্যয় কমানোর বাজেট
আসছে ব্যয় কমানোর বাজেট