X
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪
১৬ বৈশাখ ১৪৩১

আবারও সরব হয়ে উঠছে গাজীপুর

রায়হানুল ইসলাম আকন্দ, গাজীপুর
১৯ জুন ২০১৮, ১৬:৩২আপডেট : ১৯ জুন ২০১৮, ১৮:২৭

প্রচারণায় ব্যস্ত আওয়ামী লীগের মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম ও বিএনপি মেয়র প্রার্থী হাসান উদ্দীন সরকার ঈদের আনন্দ ও ছুটির আমেজ শেষ হতে না হতেই দীর্ঘ বিরতির পর প্রচার-প্রচারণার মধ্য দিয়ে সরব হয়ে উঠেছে গাজীপুর সিটি করপোরেশন এলাকা। দ্বিতীয় দফায় নির্বাচনি প্রচারণা শুরু করেছেন প্রার্থীরা। কর্মী-সমর্থকদের নিয়ে তারা নির্বাচনি এলাকায় ঘুরে ঘুরে প্রচার ও গণসংযোগ করেছেন। মঙ্গলবার দুপুর পর্যন্ত পথসভা, বৈঠক ও গণসংযোগের মধ্য দিয়ে ব্যস্ত সময় কাটিয়েছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। সকাল থেকেই শুরু হয়েছে প্রার্থীদের সমর্থনে মাইকিং। প্রায় এক মাস ১২ দিন পর শুরু হয়েছে দ্বিতীয় দফায় আনুষ্ঠানিক প্রচারণা। নির্বাচনী আচরণবিধি অনুযায়ী প্রচারণা কার্যক্রম বন্ধ থাকায় ঝিমিয়ে থাকা কর্মী, সমর্থক ও ভোটারদের চাঙ্গা রাখার চেষ্টা করেছেন প্রার্থীরা।

রবিবার সরকারি ছুটি শেষ হলেও মঙ্গলবার পর্যন্ত প্রায় সব প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এসব কারখানার শ্রমিকরা ঈদের ছুটি কাটাতে গ্রামের বাড়িতে গিয়েছেন। তারা ছুটি কাটিয়ে ফিরে না আসায় এখন পর্যন্ত গাজীপুর সিটি করপোরেশন এলাকায় বিরাজ করছে ঈদের ছুটির আমেজ। তাই অনেকটা খালি মাঠেই শুরু হয়েছে নির্বাচনি প্রচারণা। মেয়র ও কউিন্সিলর প্রার্থীরা প্রচারণা ও জনসংযোগে জোরেশোরে নেমে পড়েছেন।

আওয়ামী লীগের মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম : আওয়ামী লীগের মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম মঙ্গলবার সকালে মহানগরের কাশিমপুর, সুরাবাড়ি রাইসমিল এলাকা, স্কয়ারগেট এলাকা, লতিফপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এলাকা, তুরাগ ঈদগাহ মাঠ, হাতিমারা ঈদগাহ মাঠ এবং লোহাকইর মাজার এলাকায় গণসংযোগ ও নির্বাচনি প্রচারণা চালান। দলের নেতাকর্মীদের নিয়ে তিনি বিভিন্ন ওয়ার্ডে ঘুরে ঘুরে ভোটারদের সঙ্গে সাক্ষাৎ করেন এবং কুশলাদি বিনিময় করে ভোট প্রার্থনা করেন। এ সময় তিনি বিভিন্ন পথসভায়ও বক্তব্য রাখেন।

পথসভায় বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, ‘বিগত গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মিথ্যাচার ও প্রপাগাণ্ডা করেছে। মিথ্যাচার করে নৌকাকে নয়, গাজীপুরবাসীকে তারা পরাজিত করেছে। গত পাঁচ বছর গাজীপুরবাসীকে উন্নয়ন থেকে বঞ্চিত রেখেছে। অথচ মাননীয় প্রধানমন্ত্রী গাজীপুরকে আধুনিক নগর হিসেবে গড়ে তুলতে ইউনিয়ন থেকে সিটি কর্পোরেশনে উন্নীত করেছেন। আমি রাজধানী ঢাকার পার্শ্ববর্তী গাজীপুর সিটি করপোরেশনকে আপনাদের সহযোগিতায় একটি অত্যাধুনিক শহর হিসেবে গড়ে তুলতে চাই। গাজীপুরের উন্নয়ন মানে বাংলাদেশের উন্নয়ন। আপনারা নৌকাকে সমর্থন ও ভোট দিলে তা সম্ভব হবে। নৌকাকে বিজয়ী করতে আওয়ামী লীগের কর্মীদের প্রতিটি ঘরে ঘরে গিয়ে মা-বোনদের কাছে ভোট চাইতে হবে। আমি সবার সহযোগিতা নিয়ে নৌকাকে বিজয়ী করতে চাই।

পথসভায় গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লাহ খান, অ্যাডভোকেট শফিকুল ইসলাম বাবুল, সাবেক এমপি মুক্তিযোদ্ধা কমান্ডার কাজী মোজাম্মেল হক ও আব্দুর রউফ নয়নসহ জাতীয় পার্টির একাধিক নেতা বক্তব্য রাখেন।

বিএনপি মেয়র প্রার্থী হাসান উদ্দীন সরকার: বিএনপি মনোনীত মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার প্রচারণার দ্বিতীয় দিন মঙ্গলবার সকাল ৯টা থেকে দুপুর পর্যন্ত মহানগরের গাছা ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে নেতাকর্মীদের সঙ্গে নিয়ে প্রচারণা চালিয়েছেন। এ সময় তিনি সম্প্রতি গ্রেফতার হওয়ায় কাশিমপুর ইউপি চেয়ারম্যান শওকত হোসেন সরকারের অনুপস্থিতিতে নির্বাচনি ঝুঁকি মোকাবেলার কৌশল নিয়েও নেতাকর্মীদের সঙ্গে আলোচনা করেন।

তিনি বলেন, ‘গাজীপুর সিটি করপোরেশনের মেয়রের চেয়ার অতি গুরুত্বপূর্ণ। এটি অল্প বয়স্কদের চেয়ার নয়। এটি জ্ঞানী ও বয়স্ক মানুষের চেয়ার। মেয়র নির্বাচন কোন ছেলেখেলা নয়। আওয়ামী লীগের মেয়র প্রার্থী আমার কাছে ভোট চেয়েছে। এটি ছেলেমি ছাড়া কিছুই নয়। বয়সের অপরিপক্বতার কারণে সে এসব বলতে পারছে।’

গাজীপুর জেলা বিএনপি সভাপতি ফজলুল হক মিলন অভিযোগ করে বলেন, ‘বিএনপি নেতা শওকত চেয়ারম্যানকে গ্রেফতার করে এলাকার নেতাকর্মীদের মনোবল ভেঙে দেওয়ার চেষ্টা করা হচ্ছে। স্থানীয় চক্রবর্তী ফাঁড়ির পুলিশ দিয়ে নেতাকর্মীদের গ্রেফতারে হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করা হচ্ছে।

এ সময় তার সঙ্গে ছিলেন দলের কেন্দ্রীয় সহ-শ্রম বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির খান, গাজীপুর জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সালাহ উদ্দিন সরকার, সিনিয়র যুগ্ম সম্পাদক সোহরাব হোসেন, টঙ্গী থানা বিএনপির সাধারণ সম্পাদক মাহবুবুল আলম শুক্কুর, জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি প্রভাষক বসির উদ্দিন আহমেদ, জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি হুমায়ুন কবির রাজুসহ কাশিমপুর অঞ্চলের বিএনপি ও নির্বাচন পরিচালনা কমিটির সদস্যরা ।

এছাড়াও বিএনপি ও আওয়ামী লীগের একাধিক কেন্দ্রীয় নেতার সঙ্গে স্থানীয় নেতাকর্মীরা ছোট ছোট দলে বিভক্ত হয়ে মঙ্গলবার বিভিন্ন ওয়ার্ডে গণসংযোগ করছেন।

/জেবি/চেক-এমওএফ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
বাংলাদেশের আম নিতে চায় চীন
বাংলাদেশের আম নিতে চায় চীন
গাজীপুর-নীলফামারীর দুই হাসপাতালে দুদকের অভিযান
গাজীপুর-নীলফামারীর দুই হাসপাতালে দুদকের অভিযান
এলপিএলের ড্রাফটে চার বাংলাদেশি
এলপিএলের ড্রাফটে চার বাংলাদেশি
মাদ্রাসা ক্যাম্পাস সবুজায়নের নির্দেশ
তীব্র তাপপ্রবাহমাদ্রাসা ক্যাম্পাস সবুজায়নের নির্দেশ
সর্বাধিক পঠিত
থেমে যেতে পারে ব্যাংকের একীভূত প্রক্রিয়া
থেমে যেতে পারে ব্যাংকের একীভূত প্রক্রিয়া
‘পুলিশ’ স্টিকার লাগানো গাড়িতে অভিযান চালাবে পুলিশ
‘পুলিশ’ স্টিকার লাগানো গাড়িতে অভিযান চালাবে পুলিশ
শরীরের তাপ কমায় এই ৮ খাবার
শরীরের তাপ কমায় এই ৮ খাবার
ভেসে আসা ‘টর্পেডো’ উদ্ধারে কাজ করছে নৌবাহিনী ও কোস্টগার্ড
ভেসে আসা ‘টর্পেডো’ উদ্ধারে কাজ করছে নৌবাহিনী ও কোস্টগার্ড
প্রাথমিক বাদে সোমবার ৫ জেলার সব স্কুল-কলেজ-মাদ্রাসা বন্ধ
প্রাথমিক বাদে সোমবার ৫ জেলার সব স্কুল-কলেজ-মাদ্রাসা বন্ধ