X
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪
১০ বৈশাখ ১৪৩১

পুলিশের থেকে আসামি ছিনিয়ে নেওয়ায় গ্রেফতার ৪, এলাকা জনশূন্য

ফরিদপুর প্রতিনিধি
০২ মে ২০২২, ২১:২৯আপডেট : ০২ মে ২০২২, ২১:২৯

ফরিদপুরের সালথায় পুলিশের কাছ থেকে এক আসামিকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় তিন নারীসহ চার জনকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (২ মে) তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। রবিবার দিবাগত রাতে উপজেলার যদুনন্দী ইউনিয়নের খারদিয়া গ্রামে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

অভিযানকালে উদ্ধার করা হয় সংঘর্ষে ব্যবহার করার জন্য প্রস্তুত করে রাখা ১৫ বস্তা ভাঙা ইটসহ বেশ কিছু দেশীয় অস্ত্র। গ্রেফতার আসামিরা হলেন- রহিমা আক্তার, চাঁদনী বেগম, শারমিন আক্তার ও সাইফুল ইসলাম। সবাই যদুনন্দী ইউনিয়নের খারদিয়া গ্রামের বাসিন্দা।

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে ফরিদপুরের সিনিয়র সহকারী পুলিশ সুপার (নগরকান্দা সার্কেল) সুমিনুর রহমান বলেন, রবিবার দুপুরে খারদিয়া থেকে পুলিশের ওপর হামলার মামলার আসামি তারা মিয়াকে গ্রেফতার করেন এসআই মো. নাজমুল ও এএসআই মো. লিয়াকত হোসেন। ওই সময় ১৮-২০ জন নারী এগিয়ে এসে পুলিশের ওপর ঝাঁপিয়ে পড়েন। নারীরা দুই ভাগে ভাগ হয়ে দুই পুলিশ কর্মকর্তাকে ঝাপটে ধরে আলাদা করে ফেলেন। এই সুযোগে পালিয়ে যান তারা মিয়া। ওই আসামি মোট চার মামলার আসামি। এর মধ্যে একটি মামলায় গ্রেফতারি পরোয়ানা রয়েছে।

তিনি আরও বলেন, রবিবার রাতে অভিযান চালিয়ে তিন নারীসহ চার জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের সবাইকে গত ২১ এপ্রিল দায়ের করা পুলিশের ওপর হামলা মামলার আসামি দেখিয়ে সোমবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

সোমবার সকাল ১০টার দিকে সরেজমিনে খারদিয়া গ্রামে গিয়ে দেখা যায়, ছয়আনি পাড়ায় সুনসান নীরবতা। কোনও বাড়িতে নারী-পুরুষ বা শিশু কেউ নেই। ছয়আনি পাড়ার সবকটি বাড়িতেই তালা ঝুলতে দেখা গেছে। পুলিশের গ্রেফতারের ভয়ে এ পাড়ার লোকজন ঘর বাড়িতে তালা দিয়ে পালিয়ে আছে বলে আশপাশের এলাকার নারীরা জানিয়েছেন।

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন নারী জানান, যদুনন্দী ইউনিয়নে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলাম ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলমগীর মিয়ার সঙ্গে কয়েক বছর ধরে বিরোধ চলছে। এই দুই পক্ষের আধিপত্য বিস্তার নিয়ে উত্তপ্ত হয়ে আছে যদুনন্দী ইউনিয়ন। তবে সবচেয়ে বেশি অশান্ত হয়ে পড়েছে খারদিয়া এলাকা। তাদের ইন্ধনেই মূলত খারদিয়ায় মাঝেমধ্যেই সংঘর্ষের ঘটনা ঘটে। আর এসব সংঘর্ষের ঘটনার বলি হয় গ্রামের সাধারণ মানুষ।

ওই এলাকার বাসিন্দারা আরও জানান, শুধু এই গ্রামের পুরুষরা নয়, নারীরাও এখন স্থির থাকতে পারেন না। তারাও বিভিন্নভাবে সংঘর্ষে জড়িয়ে পড়ছেন। এরই প্রেক্ষাপটে কয়েকজন নারী পুলিশের ওপর ঝাঁপিয়ে পড়ে আসামি তারা মিয়াকে ছিনিয়েও নিলো। এই অপরাধের কারণে নিরীহ নারীরাও আজ বাড়িতে থাকতে পারছেন না।

ইউপি চেয়ারম্যানকে আসামি করে হত্যা মামলা

এদিকে গত বুধবার সালথার যদুনন্দী ও বোয়ালমারী রূপপাত ইউনিয়ন সীমান্তে কুমার নদের সেতুর ওপর দুই পক্ষের সংঘর্ষে নান্নু ফকির (৬৫) নিহত হওয়ার ঘটনায় তার ছেলে মাহফুজ ফকির বাদী হয়ে মামলা করেছেন। রবিবার রাতে সালথা থানায় এ হত্যা মামলা করেন তিনি। মামলায় এজাহারভুক্ত আসামি হিসেবে ৩৮ জনের নাম উল্লেখ করা হয়েছে। এ ছাড়া অজ্ঞাত আসামি করা হয়েছে আরও ৫০ থেকে ৬০ জনকে। মামলার প্রধান আসামি করা হয়েছে পাশের বোয়ালমারী উপজেলার রূপপাত ইউনিয়নের চেয়ারম্যান মিজানুর রহমান ওরফে সোনা মিয়াকে।

প্রসঙ্গত, যদুনন্দী এলাকার বাসিন্দা কামরুজ্জামান ওরফে কাইয়ুম মোল্লা সম্প্রতি রূপপাত বামন চন্দ্র উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি নির্বাচিত হন। বাইরের উপজেলার এক ব্যক্তি তার ইউনিয়নের একটি বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি হওয়ায় বিষয়টি ভালোভাবে দেখেননি রূপপাতের চেয়ারম্যান মিজানুর রহমান। এই দ্বন্দ্ব থেকে বিরোধের জেরে নিহত হন কামরুজ্জমানের সমর্থক যদুনন্দী গ্রামের নান্নু ফকির।

/এফআর/
সম্পর্কিত
বেতনের দাবিতে ঢাকা-মুন্সীগঞ্জ সড়ক অবরোধ, শ্রমিক-পুলিশ সংঘর্ষ
ব্রাহ্মণবাড়িয়ায় ধান শুকানোর জমি নিয়ে দুই গ্রামবাসীর সংঘর্ষ, আহত অর্ধশতাধিক
বৈশাখী মেলা বসানো নিয়ে দুই ‘কিশোর গ্যাংয়ের’ সংঘর্ষে যুবক নিহত
সর্বশেষ খবর
সনদ বাণিজ্য: কারিগরি শিক্ষা বোর্ড চেয়ারম্যানের স্ত্রী কারাগারে
সনদ বাণিজ্য: কারিগরি শিক্ষা বোর্ড চেয়ারম্যানের স্ত্রী কারাগারে
পদ্মায় গোসল করতে নেমে ৩ মাদ্রাসাছাত্রের মৃত্যু
পদ্মায় গোসল করতে নেমে ৩ মাদ্রাসাছাত্রের মৃত্যু
ইংলিশ চ্যানেল পাড়ি দিতে গিয়ে অন্তত ৫ অভিবাসী নিহত
ইংলিশ চ্যানেল পাড়ি দিতে গিয়ে অন্তত ৫ অভিবাসী নিহত
ওয়ারীতে ‘হিট স্ট্রোকে’ একজনের মৃত্যু
ওয়ারীতে ‘হিট স্ট্রোকে’ একজনের মৃত্যু
সর্বাধিক পঠিত
রাজকুমার: নাম নিয়ে নায়িকার ক্ষোভ!
রাজকুমার: নাম নিয়ে নায়িকার ক্ষোভ!
মাতারবাড়ি ঘিরে নতুন স্বপ্ন বুনছে বাংলাদেশ
মাতারবাড়ি ঘিরে নতুন স্বপ্ন বুনছে বাংলাদেশ
আজকের আবহাওয়া: তাপমাত্রা আরও বাড়ার আভাস
আজকের আবহাওয়া: তাপমাত্রা আরও বাড়ার আভাস
সাবেক আইজিপি বেনজীরের অবৈধ সম্পদ অনুসন্ধানে দুদকের কমিটি
সাবেক আইজিপি বেনজীরের অবৈধ সম্পদ অনুসন্ধানে দুদকের কমিটি
অতিরিক্ত সচিব হলেন ১২৭ কর্মকর্তা
অতিরিক্ত সচিব হলেন ১২৭ কর্মকর্তা