X
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪
৯ ফাল্গুন ১৪৩০

মমতাজের গাড়ির দাম কোটি টাকা, বিদেশে আছে দুই মামলা

মানিকগঞ্জ প্রতিনিধি
০৮ ডিসেম্বর ২০২৩, ০৯:৩৮আপডেট : ০৮ ডিসেম্বর ২০২৩, ০৯:৪০

গত পাঁচ বছরে আয় ও সম্পদ দুটোই বেড়েছে মানিকগঞ্জ-২ আসনের এমপি কণ্ঠশিল্পী মমতাজ বেগমের। হয়েছে ঢাকার মহাখালীতে প্রায় সাত কোটি টাকা দামের বাড়ি আর এক কোটিরও বেশি টাকা দামের গাড়ি। দ্বাদশ সংসদ নির্বাচনে প্রার্থী হতে রিটার্নিং কর্মকর্তার কাছে দেওয়া হলফনামা থেকে এসব তথ্য জানা গেছে।

জানা গেছে, গত পাঁচ বছরে এমপি মমতাজের ঋণের পরিমাণ কমেছে। হলফনামায় দেশের জনপ্রিয় এই গায়িকা সারা বছর গান থেকে আয় দেখিয়েছেন সাত লাখ টাকা। একাদশ সংসদ নির্বাচনে হলফনামায় তার গান থেকে আয় দেখানো হয়েছিল চার লাখ ৮৫ হাজার টাকা। দশম সংসদ নির্বাচনে দেখিয়েছিলেন তিন লাখ ৩০ হাজার টাকা।

এবারের হলফনামায় তার বিরুদ্ধে দেশে কোনও ফৌজদারি মামলার কথা উল্লেখ নেই। তবে ওপার বাংলা কলকাতার হাইকোর্ট ও বহরমপুর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দ্বিতীয় আদালতে তার বিরুদ্ধে দুটি মামলা রয়েছে। প্রতারণা ও শর্ত ভঙ্গ করা দুই মামলার একটি সাক্ষ্য আরেকটি শুনানির পর্যায়ে আছে।

মানিকগঞ্জ-২ আসনের এমপি মমতাজ বেগমের দশম, একাদশ ও দ্বাদশ সংসদ নির্বাচনের হলফনামা অনুসন্ধান করে দেখা গেছে, এবারেরটিতে স্বামীর নাম ও শিক্ষাগত যোগ্যতার পরিবর্তন হয়েছে। দ্বিতীয় স্বামী মানিকগঞ্জ পৌরসভার মেয়র রমজান আলীর পরিবর্তে উল্লেখ রয়েছে ডা. এ এস এম মঈন হাসানের নাম।

২০১৩ সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত এ নিয়ে তৃতীয়বারের মতো নৌকা প্রতীকে মানিকগঞ্জ-২ আসন থেকে নির্বাচন করছেন মমতাজ বেগম। মানিকগঞ্জের সিংগাইর উপজেলা হরিরামপুর উপজেলা ও সদর উপজেলার তিনটি ইউনিয়ন নিয়ে গঠিত মানিকগঞ্জ-২ নির্বাচনি আসন।

রিটানিং অফিসারের কাছে জমা দেওয়া হলফনামার তথ্য অনুযায়ী, মমতাজ বেগমের পাঁচ বছরে আয় বেড়েছে প্রায় ২৮ শতাংশ। ২০১৮ সালে তার বাৎসরিক আয় ছিল ৩৮ লাখ ৮৪ হাজার ২৭৬ টাকা। ২০২৩ সালের হলফনামায় তার আয় দেখানো হয়েছে ৪৯ লাখ ৫৭ হাজার ৮৮৮ টাকা। এর মধ্যে তার গান পেশা থেকে বছরে আয় সাত লাখ টাকা। বাকিটা কৃষি খাত থেকে ৩ লাখ, বাড়ি অ্যাপার্টমেন্ট ও দোকান ভাড়া থেকে ১০ লাখ ৮২ হাজার ৯৯৭ টাকা এবং শেয়ার সঞ্চয়পত্র অথবা ব্যাংক আমানত থেকে আসে ৫ লাখ ৫৬ হাজার ৮৯১ টাকা।

সংসদ সদস্য ভাতা ও আনুষঙ্গিক পারিতোষিক বাবদ তিনি বছরে আয় করেন ১৬ লাখ ৫৮ হাজার টাকা। অস্থাবর সম্পত্তি হিসাবে মমতাজের হাতে আছে নগদ পাঁচ লাখ টাকা। ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে তার জমা অর্থের পরিমাণ ১৮ লাখ ৮৫ হাজার ২১৮ টাকা। মধু উজালা কোল্ড স্টোরেজ লিমিটেডের তিন কোটি ৫০ লাখ ৭০ হাজার টাকা মূল্যের শেয়ার আছে তার। সঞ্চয়পত্র আছে ৪৫ লাখ টাকার। মমতাজের নামে গাড়ি আছে তিনটি। ল্যান্ড ক্রুজার নামে একটি গাড়ির দাম এক কোটি তিন লাখ ১২ হাজার ৫০০ টাকা।

এ ছাড়া ল্যান্ড ক্রুজার ভি-৮ মডেলের গাড়ির দাম ৪৬ লাখ ২০ হাজার টাকা এবং ২৮ লাখ টাকা মূল্যের টয়োটা হাইয়েস আছে তার। নির্ভরশীলদের নামে মধু উজালা কোল্ড স্টোরেজের শেয়ার আছে ৬৫ লাখ ৭৬ হাজার টাকার।

একাদশ সংসদ নির্বাচনের হলফনামায় ১২০০ শতাংশ অকৃষি জমি উল্লেখ করলেও ৭০০ শতাংশ কমে ৫০০ শতাংশ দাঁড়িয়েছে। ছয় কোটি ৯৯ লাখ ৯৮ হাজার ৫০০ টাকা মূল্যমানের মহাখালীতে পাঁচ তলা বিশিষ্ট এবং সিংগাইরের জয়মণ্ডপ এলাকায় দুই তলা বিশিষ্ট একটি বাড়ি আছে এই এমপির। যার মূল্য দেখানো হয়েছে ৫৭ লাখ পাঁচ হাজার ৪৪০ টাকা।

হলফনামায় মমতাজের স্বামীর নামে নগদ পাঁচ লাখ টাকা, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমা ১৮ লাখ টাকা ও আট লাখ টাকা দামের গাড়ি কথা উল্লেখ রয়েছে।

/এফআর/
সম্পর্কিত
পঁচাত্তরের পর এবারই সবচেয়ে সুষ্ঠু নির্বাচন হয়েছে: প্রধানমন্ত্রী
নারী আসন: বাছাইয়ে টিকেছে ৫০ জনেরই মনোনয়নপত্র
সংরক্ষিত আসনে মনোনয়নপত্র জমা দিলেন আ.লীগের ৪৮ প্রার্থী
সর্বশেষ খবর
এক্সপ্রেসওয়েতে ট্রাক-বাস সংঘর্ষে ৪ জন নিহত
এক্সপ্রেসওয়েতে ট্রাক-বাস সংঘর্ষে ৪ জন নিহত
ডাক ব্যবস্থা আধুনিক করতে জাপানের সহযোগিতা চাইলেন পলক
ডাক ব্যবস্থা আধুনিক করতে জাপানের সহযোগিতা চাইলেন পলক
হাওয়াই মিঠাইয়ে ক্যানসারের ঝুঁকি, নিষিদ্ধ করলো তামিল নাড়ু
হাওয়াই মিঠাইয়ে ক্যানসারের ঝুঁকি, নিষিদ্ধ করলো তামিল নাড়ু
দুই দিনের কর্মসূচি দিলো গণতন্ত্র মঞ্চ
দুই দিনের কর্মসূচি দিলো গণতন্ত্র মঞ্চ
সর্বাধিক পঠিত
দুঃখ ঘুচছে উত্তরের, দূরত্ব কমবে ১১২ কিমি
দুঃখ ঘুচছে উত্তরের, দূরত্ব কমবে ১১২ কিমি
লিবিয়ার ‘গেমঘর’ থেকে ফিরে নির্যাতনের লোমহর্ষক বর্ণনা তরুণের
মানবপাচারলিবিয়ার ‘গেমঘর’ থেকে ফিরে নির্যাতনের লোমহর্ষক বর্ণনা তরুণের
৫ লাখ শিক্ষক-কর্মচারীকে অবসর সুবিধা দিতে হাইকোর্টের রায়
এমপিওভুক্ত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান৫ লাখ শিক্ষক-কর্মচারীকে অবসর সুবিধা দিতে হাইকোর্টের রায়
বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সম্পর্কে ‘নতুন অধ্যায়’: কী চায় দুই দেশ?
বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সম্পর্কে ‘নতুন অধ্যায়’: কী চায় দুই দেশ?
বইমেলা থেকে বের করে দেওয়ায় ডিবি কার্যালয়ে গেলেন হিরো আলম
বইমেলা থেকে বের করে দেওয়ায় ডিবি কার্যালয়ে গেলেন হিরো আলম